প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাচ্ছেন পাবিপ্রবির চার শিক্ষার্থী!

প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাচ্ছেন পাবিপ্রবির চার শিক্ষার্থী!

প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাচ্ছেন পাবিপ্রবির চার শিক্ষার্থী!

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি) চার শিক্ষার্থী ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক-১৯’ এর জন্য মনোনীত হয়েছেন। রোববার (৩০ এপ্রিল) বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) রিসার্চ সাপোর্ট অ্যান্ড পাবলিকেশন ডিভিশনের পরিচালক ড. মো. ফখরুল ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এই চার শিক্ষার্থী হলেন পদার্থবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী মো. করিমুল ইসলাম (সিজিপিএ ৩.৭৬) , সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী এস এম হাসনাত জামিল (সিজিপিএ ৩.৯২) , অর্থনীতি বিভাগের শিক্ষার্থী মো. তাসিরুল ইসলাম (সিজিপিএ ৩.৯৪), ব্যবসায় প্রশাসন বিভাগের শিক্ষার্থী মৌসুমী আক্তার (সিজিপিএ ৩.৮৭)। এই চার শিক্ষার্থীর সবাই ২০১৩-১৪ শিক্ষাবর্ষের শিক্ষার্থী এবং নিজ নিজ অনুষদে সর্বোচ্চ সিজিপিএ ধারী।

 নিজেদের এই অর্জনে আনন্দ প্রকাশ করেছেন শিক্ষার্থীরা। এর মধ্যে অর্থনীতি বিভাগের শিক্ষার্থী মো. তাসিরুল ইসলাম বলেন, প্রধানমন্ত্রী স্বর্ণপদক একজন শিক্ষার্থীর স্বপ্ন এবং পরবর্তী জীবনের জন্য অনুপ্রেরণার। এই পদকের খবর পাওয়ার পর আমি অনেক খুশি হয়েছি। তবে এর জন্য আমি আমার বিভাগের শ্রদ্ধেয় শিক্ষক এবং আমার পরিবারের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি। আমরা বিভাগে ভালো কিছু শিক্ষক পেয়েছি, উনারা আমার এই অর্জনের পেছনে অনেক ভূমিকা রেখেছেন। পাশাপাশি আমার পরিবার, দাদার ভূমিকা অনেক। এই অর্জনে সবচেয়ে বেশি খুশি হতে আমার প্রয়াত কাকা আলাউদ্দিন এবং আমার ভাই নাজমুল হুদা। আজকের এই দিনে তাদের জন্য দোয়া প্রার্থনা করছি।

 প্রসঙ্গত এই বছর দেশের ৩৭টি সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে ১৭৮ জন শিক্ষার্থী ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক-১৯’ এর জন্য মনোনীত হয়েছে। এর মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সর্বোচ্চ ১১ জন শিক্ষার্থী এই পদকের জন্য মনোনীত হয়েছেন।