পাবনায় আ.লীগের দু’গ্রুপের মধ্যে গোলাগুলির ঘটনায় গ্রেফতারকৃত ৪ জন কারাগারে

পাবনায় আ.লীগের দু’গ্রুপের মধ্যে গোলাগুলির ঘটনায় গ্রেফতারকৃত ৪ জন কারাগারে

পাবনায় আ.লীগের দু’গ্রুপের মধ্যে গোলাগুলির ঘটনায় গ্রেফতারকৃত ৪ জন কারাগারে

পাবনা সদর উপজেলার হেমায়েতপুর ইউনিয়নে আধিপত্য বিস্তার ও আওয়ামী লীগের বর্ধিত সভায় বক্তব্য দেয়াকে  কেন্দ্র করে আওয়ামী লীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনায় নামীয় ১৯ আসামীর মধ্যে ৪ জনকে গ্রেপ্তার করা হয়েছে। বুধবার (১০ মে)  হেমায়েতপুর এলাকায় অভিযান চালিয়ে তিনজনকে গ্রেপ্তার করে র‌্যাব। এর আগে ঘটনার দিন আরও একজনকে  গ্রেপ্তার করা হয় বলে আইনশৃঙ্খলা বাহিনীর কর্মকর্তারা জানিয়েছেন।

গ্রেপ্তারকৃতরা হলেন-পাবনা সদর উপজেলার চর বাঙ্গাবাড়িয়া গ্রামের মৃত মনছের আলী মন্ডলের ছেলে হাবিব মন্ডল (৩৬) ও জহুরুল মন্ডল (৩২), একই গ্রামের মৃত মনছের প্রামানিকের ছেলে হবিবার রহমান (৬০) ও মনছের প্রামানিকের ছেলে সানাউল্লাহ সানা (৩৫)।  গ্রেপ্তারের পর তাদের পাবনা থানায়  সোপর্দ করা হয়।

পাবনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কৃপা সিন্ধু বালা বলেন, ঘটনার পর মঙ্গলবার রাতে আহত ইসাহক প্রামানিকের  ছেলে আসিফ হোসাইন রকি বাদী হয়ে একটি মামলা দায়ের করেন। মামলায় ১৯ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরও ৩০-৪০ জনকে আসামী করা হয়েছে।

এদিকে র‌্যাব-১২ পাবনা ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার তৌহিদুল মবিন খান জানান, বুধবার সকালে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাবের একটি দল সদর উপজেলার হেমায়েতপুর এলাকায় অভিযান চালায়। অভিযানে ওই মামলার এজাহারভুক্ত ৩ আসামীকে গ্রেপ্তার করা হয়।

ওসি কৃপা সিন্ধু বালা বলেন, গ্রেপ্তারকৃত চারজনকে বুধবার দুপুরে আদালতের মাধ্যমে পাবনা জেলা কারাগারে পাঠানো হয়েছে।

উল্লেখ্য, মঙ্গলবার(১০ মে) দুপুরে সদর উপজেলার চরবাঙ্গাবাড়িয়া গ্রামের মুজিব বাধ এলাকায় আওয়ামী লীগের দু’পক্ষের সংঘর্ষে ৬ জন গুলিবিদ্ধসহ অন্তত; ১২ জন আহত হন। আধিপত্য বিস্তার ও আওয়ামী লীগের বর্ধিত সভায় বক্তব্য দেয়াকে কেন্দ্র করে ৭নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি নজু মন্ডল এবং সাধারণ সম্পাদক আনিছুর রহমান গ্রুপের সমর্থকদের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে।