রাষ্ট্রপতির সান্নিধ্যে আবেগাপ্লুত পাবনার সাংবাদিকরা

রাষ্ট্রপতির সান্নিধ্যে আবেগাপ্লুত পাবনার সাংবাদিকরা

রাষ্ট্রপতির সান্নিধ্যে আবেগাপ্লুত পাবনার সাংবাদিকরা

রাষ্ট্রপতির সান্নিধ্যে আবেগাপ্লুত পাবনার সাংবাদিকরা। ঐতিহ্যবাহী পাবনা প্রেসক্লাবের ২২তম সদস্য রাষ্ট্রপতি মোঃ সাহাবুদ্দিন। তিনি দেশের নবনির্বাচিত ২২তম রাষ্ট্রপতি। এতে আনন্দে উদ্বেলিত পাবনার গণমাধ্যমকর্মীরা। সরাসরি রাষ্ট্রপ্রধানের সান্নিধ্য পেয়ে আবেগাপ্লুত তাঁর বন্ধু ও সহকর্মীরা।

চার দিনের রাষ্ট্রীয় সফরের দ্বিতীয়দিন মঙ্গলবার (১৬ মে) বেলা সাড়ে ১২টায় নিজের অন্যতম স্মৃতিময় আড্ডাস্থল পাবনা প্রেসক্লাবের ভিআইপি অডিটরিয়ামে স্থানীয় সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেন রাষ্ট্রপতি।

পাবনা প্রেসক্লাবে রাষ্ট্রপ্রধানকে স্বাগত জানান তার বাল্যবন্ধু প্রেসক্লাবের সাবেক সভাপতি অধ্যক্ষ শিবজিত নাগ ও রবিউল ইসলাম রবি, বর্তমান সভাপতি এবিএম ফজলুর রহমান, সাধারণ সম্পাদক সৈকত আফরোজ আসাদসহ প্রেসক্লাবের শীর্ষ  নেতারা। প্রায় এক ঘণ্টা সাংবাদিকদের সঙ্গে আড্ডায় মেতে উঠেন রাষ্ট্রপতি। এসময় তাঁর সান্নিধ্য পেয়ে আবেগাপ্লুত হয়ে পড়েন বন্ধু ও সহকর্মী সাংবাদিকরা।

তিনি পাবনা প্রেসক্লাবে সদস্যপদ অর্জন, সাংবাদিকতা,তার মবয়সী সাংবাদিকদের সাথে ওঠাবসাসহ স্মৃতিময় কথা বলে তরুণ সাংবাদিকদের আকৃষ্ট করে তোলেন।তিনি তার রাজপথের আন্দোলনের কথা উল্লেখ করেন। পাবনা প্রেসক্লাবের অডিটরিয়াম ভরা সাংবাদিকদের সাথে হাসি খুশির সাথে মতবিনিময়ে সকলের মন জয় করেন।

এর আগে বেলা ১১টার দিকে পাবনার বিসিক শিল্পনগরীতে স্কয়ার সায়েন্স অ্যান্ড লাইফ প্ল্যান্ট উদ্বোধন করেন রাষ্ট্রপতি। পরে তিনি প্রতিষ্ঠানটি ঘুরে দেখেন। এ সময় তাঁর সঙ্গে স্কয়ার গ্রুপের চেয়ারম্যান স্যামুয়েল স্বপন চৌধুরী, স্কয়ার ফার্মাসিউটিক্যালস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক তপন চৌধুরী স্কয়ার টয়লেট্রিজের ব্যবস্থাপনা পরিচালক অঞ্জন চৌধুরী পিন্টু উপস্থিত ছিলেন।

দ্বিতীয়দিনের শেষ কর্মসূচি হিসেবে তিনি বিকেল ৩টায় পাবনা সরকারি অ্যাডওয়ার্ড কলেজ মাঠে নাগরিক সংবর্ধনায় যোগ দেন। এরপর তিনি আবার সার্কিট হাউজে ফিরে অবস্থান করবেন।

চার দিনের রাষ্ট্রীয় সফরে সোমবার (১৫ মে) বেলা ১২টা ৮ মিনিটে ঢাকা থেকে  হেলিকপ্টারযোগে নিজ জেলা পাবনায় আসেন রাষ্ট্রপতি মোঃ সাহাবুদ্দিন। এরপর পাবনা সার্কিট হাউজে উপস্থিত হয়ে গার্ড অব অনার গ্রহণ করেন। সেখানে কিছুক্ষণ বিশ্রামের পর দুপুর দেড়টায় জেলা পরিষদ বঙ্গবন্ধু চত্বরের নামফলক উদ্বোধন ও বঙ্গবন্ধুর প্রতিকৃতির পুষ্পস্তবক অর্পণ করেন। দুইটার দিকে পাবনা সদর আরিফপুর কবরস্থানে বাবা-মায়ের কবরে পুষ্পস্তবক অর্পণ ও মোনাজাতে অংশ নেন। এরপর তিনি স্কয়ার বাগানবাড়িতে পারিবারিক সমাধিস্থলে উপস্থিতি, পুষ্প অর্পণ এবং প্রার্থনায় অংশ নিয়ে প্রথম দিনের কার্যক্রম শেষ করে সার্কিট হাউজে অবস্থান করেন।

রাষ্ট্রপতির প্রটোকল অফিসার নবিরুল ইসলাম স্বাক্ষরিত সফরসূচি অন্যুায়ী জানা গেছে, সফরের তৃতীয় দিন ১৭ মে বুধবার বেলা ১১টায় পাবনা ডায়াবেটিক সমিতি পরিদর্শন। বিকেল ৪টায় জেলা ও দায়রা জজ আদালতের জাদুঘর, বঙ্গবন্ধু কর্নার, বঙ্গবন্ধু ম্যুরাল উদ্বোধন এবং আইনজীবীদের সঙ্গে মতবিনিময় করবেন। এছাড়া বিকেল ৫টায় বীর মুক্তিযোদ্ধা সাহাবুদ্দিন চুপ্পু বিনোদন পার্ক পরিদর্শন করবেন। ১৮ মে বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় সার্কিট হাউজে গার্ড অব অনার গ্রহণ শেষে ১১.৪০ মিনিটে ঢাকার উদ্দেশে রওয়ানা দেবেন।

পাবনার জেলা প্রশাসক বিশ্বাস রাসেল হোসেন এসব তথ্য নিশ্চিত করে বলেন, মহামান্য রাষ্ট্রপতির পাবনা সফর ঘিরে প্রশাসন তৎপর রয়েছে। তার পাবনা সফর যাতে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে শেষ করতে প্রশাসনের পক্ষ থেকে তৎপর রয়েছি।