সিওয়াইবি পাবিপ্রবি শাখার সভাপতি মামুন, সম্পাদক মোশারফ

সিওয়াইবি পাবিপ্রবি শাখার সভাপতি মামুন, সম্পাদক মোশারফ

সভাপতি মামুন ও সম্পাদক মোশারফ

পাবিপ্রবি প্রতিনিধি: ভোক্তা অধিকার সংগঠন ‘কনজুমার ইয়ুথ বাংলাদেশ’ (সিওয়াইবি)-এর পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (পাবিপ্রবি) শাখার নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। মঙ্গলবার (১৬ মে) পরিসংখ্যান বিভাগের শিক্ষার্থী আবদুল্লাহ আল মামুনকে সভাপতি এবং নগর উন্নয়ন ও পরিকল্পনা বিভাগের মো. মোশারফ হোসেন শুভকে সাধারণ সম্পাদক করে আগামী এক বছরের জন্য ২৯ সদস্যের কমিটির অনুমোদন দেন সিসিএস এর নির্বাহী পরিচালক ও সিওয়াইবিএর সভাপতি পলাশ মাহমুদ এবং সাধারণ সম্পাদক ইমরান শুভ্র।

সংগঠনটির উপদেষ্টা হিসেবে রয়েছেন বিশ্ববিদ্যালয়ের বর্তমান প্রক্টর ও ব্যবসায় প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক ড. কামাল হোসেন, অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক ফারজানা আক্তার তন্নী, গনিত বিভাগের প্রভাষক কানিজ ফাতেমা প্রভা, ইইই বিভাগের প্রভাষক আরিফুল ইসলাম, আইসিই বিভাগের প্রভাষক তরুন দেবনাথ, ইইসিই বিভাগের প্রভাষক ইমরান হোসাইন, সিএসই বিভাগের প্রভাষক নিতুন পোদ্দার।

নতুন কমিটির অন্য সদস্যরা হলেন সহ-সভাপতি মিরাজুল ইসলাম, আলমাছুর রহমান অয়ন, ফাহাদ বিন আকরাম, আশিকুজ্জামান রাব্বী, রঞ্জু মাহমুদ, সাব্বির হাসান জুয়েল, জহির রায়হান। যুগ্ম-সাধারণ সম্পাদক আবুল বাশার, মো. হাবিবুল্লাহ, আলফে সানী অর্ণব, সুবর্ণা আক্তার।

সাংগঠনিক সম্পাদক জাহিদুল ইসলাম সোহেল। অর্থ সম্পাদক রেজোয়ান হৃদয়। দপ্তর সম্পাদক তন্ময় কুমার, উপ-দপ্তর সম্পাদক শাপলা আক্তার সাথী।

প্রচার সম্পাদক তাসনিমুল হাসান সাইফ, উপ-প্রচার সম্পাদক মিমোসা সাহা। তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মো. সাদিকুল ইসলাম, সংস্কৃতি বিষয়ক সম্পাদক আবু নাইম মোহাম্মদ সাকিব। পাঠাগার বিষয়ক সম্পদক ফারিয়া আক্তার মুন্নী, উপ-পাঠাগার বিষয়ক সম্পদক সানজিদা নাসরিন সজনী। ছাত্রী বিষয়ক সম্পাদক ফারজানা মেহেদী মলি, উপ-ছাত্রী বিষয়ক সম্পাদক নাসরিন আক্তার মায়া। প্রকাশনা সম্পাদক মো. রাশিক উদ্দীন। কর্মশালা বিষয়ক সম্পাদক শাহরিয়ার সিদ্দিক অর্জন। যোগাযোগ সম্পাদক এস এম মেহেদী হাসান জীম।

উল্লেখ্য, বেসরকারী ভোক্তা অধিকার সংস্থা কনশাস কনজ্যুমার্স সোসাইটি (সিসিএস) ২০১৩ সাল থেকে দেশে খাদ্যে ভেজাল প্রতিরোধ ও ভোক্তা অধিকার রক্ষায় সচেতনতা সৃষ্টিতে কাজ করে যাচ্ছে। সংগঠনটি বাংলাদেশের ৩৩৫টি থানা, ৬১টি জেলা ও ৪৪টি বড় শিক্ষাপ্রতিষ্ঠানে প্রায় ১২ হাজার স্বেচ্ছাসেবী নিয়ে সক্রিয় ভূমিকা রাখছে। এছাড়া সংগঠনটি ২০২০ সালে শেখ হাসিনা ইয়ুথ ভলান্টিয়ার অ্যাওয়ার্ড জয়লাভ করে।