চট্টগ্রাম-১০ আসনের উপনির্বাচন ৩০ জুলাই

চট্টগ্রাম-১০ আসনের উপনির্বাচন ৩০ জুলাই

চট্টগ্রাম-১০ আসনের উপনির্বাচন ৩০ জুলাই

সাবেক মন্ত্রী, আওয়ামী লীগ নেতা আফছারুল আমীনের মৃত্যুতে শূন্য হওয়া চট্টগ্রাম-১০ আসনে উপ-নির্বাচন আগামী ৩০শে জুলাই অনুষ্ঠিত হবে। আজ প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়ালের সভাপতিত্বে নির্বাচন কমিশনের সভায় এ নির্বাচনের দিনক্ষণ চূড়ান্ত করা হয়।

নির্বাচন কমিশন সচিব মো. জাহাংগীর আলম জানান, ঘোষিত তফসিল অনুযায়ী আগ্রহী প্রার্থীরা ৪ঠা জুলাই পর্যন্ত মনোনয়নপত্র দাখিল করতে পারবেন। মনোনয়ন বাছাই হবে ৬ই জুলাই। মনোনয়নপত্র প্রত্যাহার করা যাবে ১২ই জুলাই পর্যন্ত। পরদিন হবে প্রতীক বরাদ্দ।

সবশেষে ৩০ জুলাই ভোট সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ইভিএমে ভোটগ্রহণ হবে।চট্টগ্রাম-১০ আসনের সংসদ সদস্য ও সাবেক মন্ত্রী আফছারুল আমীন ২রা জুন মারা যান। সংসদের কোনো সদস্যপদ শূন্য হলে তার ৯০ দিনের মধ্যে নির্বাচন করার নিয়ম রয়েছে।ইসি সচিব জানান, ঢাকা-১৭ ও চট্টগ্রাম-১০ আসনের উপনির্বাচনে সব কেন্দ্রে ভোট পর্যবেক্ষণে সিসি ক্যামেরা ব্যবহার করা হবে।

১৭ জুলাই ঢাকা-১৭ আসনের উপনির্বাচন ব্যালট পেপারে হবে। আর ৩০শে জুলাই চট্টগ্রাম-১০ আসনের ভোট হবে ইভিএমে। এ দুই আসনে আগ্রহী প্রার্থীদের জন্য প্রচলিত পদ্ধতির পাশাপাশি অনলাইনে মনোনয়ন জমার সুযোগ রাখা হচ্ছে।