দেশে করোনায় ১ জনের মৃত্যু, শনাক্ত ১৪০ জন

দেশে করোনায় ১ জনের মৃত্যু, শনাক্ত ১৪০ জন

দেশে করোনায় ১ জনের মৃত্যু, শনাক্ত ১৪০ জন

দেশে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আরও ১ জনের মৃত্যু হয়েছে। মৃত নারীর বয়স ৮১ থেকে ৯০ বছরের মধ্যে। তিনি ঢাকার বাসিন্দা। এ সময়ে আরও ১৪০ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।শনাক্তদের মধ্যে ১২৭ জন ঢাকা মহানগর, ১ জন নারায়নগঞ্জ, ১ জন নরসিংদী, ১ জন চট্টগ্রাম, ৪ জন কক্সবাজার, ১ জন পাবনা, ৪ জন সিলেট এবং ১ জন মৌলিভীবাজার জেলার বাসিন্দা রয়েছেন।

এ নিয়ে মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশে করোনা আক্রান্ত  রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২০ লাখ ৪০ হাজার ৬১০ জনে। অন্যদিকে মৃতের সংখ্যা ২৯ হাজার ৪৫২ জনে দাঁড়িয়েছে।আজ সোমবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।এতে বলা হয়, সারাদেশে গত ২৪ ঘণ্টায় ৮৮৫টি পরীক্ষাগারে ২০১২ টি নমুনা সংগ্রহ ও ২০১২ টি নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৬ দশমিক ৯৬ শতাংশ। মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৩ দশমিক ২১ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ১৭২ জন। এ নিয়ে মোট সুস্থ রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২০ লাখ ৬ হাজার ৮৭০ জনে। সুস্থতার হার ৯৮ দশমিক ৩৫ শতাংশ।২০২০ সালের ৮ মার্চ দেশে করোনাভাইরাসে আক্রান্ত প্রথম রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ করোনায় প্রথম কোনো রোগীর মৃত্যুর তথ্য জানায় স্বাস্থ্য অধিদপ্তর।

সূত্র : বাসস