ঢাবি অধিভুক্ত ৭ কলেজে বিজ্ঞান অনুষদের ভর্তি পরীক্ষা আজ

ঢাবি অধিভুক্ত ৭ কলেজে বিজ্ঞান অনুষদের ভর্তি পরীক্ষা আজ

সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্ত সরকারি সাত কলেজের ২০২২-২৩ শিক্ষাবর্ষের ‘কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিট’- এর আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রামের ভর্তিপরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১৭ জুন) অনুষ্ঠিত হবে ঢাবি অধিভুক্ত সাত কলেজের বিজ্ঞান ইউনিটের ভর্তিপরীক্ষা। রাজধানীর ১২টি কেন্দ্রে একযোগে এ পরীক্ষা অনুষ্ঠিত হবে।

শুক্রবার (১৬ জুন) বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন ঢাবির বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আব্দুস ছামাদ। 
তিনি বলেন, শনিবার বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত সাত কলেজের বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। তবে, পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করতে হবে সকাল সাড়ে ১০ টার মধ্যে।

কেন্দ্রগুলো হলো— ঢাকা কলেজ, ইডেন মহিলা কলেজ, সরকারি তিতুমীর কলেজ, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ, কবি নজরুল সরকারি কলেজ, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ, সরকারি বাঙলা কলেজ, নটরডেম কলেজ, গভর্নমেন্ট কলেজ অব অ্যাপ্লাইড হিউম্যান সায়েন্স (সাবেক হোম ইকনোমিক্স কলেজ), সিদ্ধেশ্বরী গার্লস স্কুল অ্যান্ড কলেজ, উইলস লিটর ফ্লাওয়ার স্কুল ও আজিমপুর গভর্নমেন্ট গার্লস স্কুল অ্যান্ড কলেজ।

ভর্তিপরীক্ষাকে কেন্দ্র করে সবধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে জানিয়ে তিনি বলেন, সবগুলো কেন্দ্রে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে, যাতে শিক্ষার্থীরা কোনো ধরনের ভোগান্তি ছাড়াই পরীক্ষায় অংশ নিতে পারেন।

এছাড়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান শনিবার বেলা ১১ টায় ইডেন মহিলা কলেজ পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করবেন বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর।