ফরিদপুরে আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে বর্ণাঢ্য র‌্যালি

ফরিদপুরে আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে বর্ণাঢ্য র‌্যালি

সংগৃহীত

ফরিদপুরে বর্ণাঢ্য নানা আয়োজনের মধ্যদিয়ে পালিত হয়েছে বাংলাদেশ আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকী। 

শুক্রবার সকাল ৯ টায় থানা রোডস্থ জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্যদিয়ে অনুষ্ঠানের সূচনা হয়। পরে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়। এরপর বঙ্গবন্ধুসহ তার পরিবারের সকল শহীদ সদস্য, গণতান্ত্রিক আন্দোলনে নিহত শহীদ এবং মহান মুক্তিযুদ্ধের সময় নিহতদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়। 

সকাল ১০টায় আওয়ামী লীগ অফিসের সামনে থেকে বর্ণাঢ্য একটি র‌্যালি বের হয়। র‌্যালিটি আলীপুর মোড়, মুজিব সড়ক, প্রেসক্লাব হয়ে লাবলু সড়কে অবস্থিত শেখ রাসেল স্কয়ারে গিয়ে শেষ হয়। সেখানে প্রতিষ্ঠাবার্ষিকীর ৭৪ পাউন্ড ওজনের কেক কাটা হয়। সকাল সাড়ে ১০টায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি শামীম হক, সাধারণ সম্পাদক ইশতিয়াক আরিফ। 

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সদর উপজেলা চেয়ারম্যান আব্দুর রাজ্জাক মোল্লা, পৌর মেয়র অমিতাভ বোস, জেলা আওয়ামী লীগের সহ সভাপতি শ্যামল ব্যানার্জীসহ দলীয় নেতৃবৃন্দ। সভাটি পরিচালনা করেন জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আলী আশরাফ পিয়ার, প্রচার সম্পাদক নিয়াজ জামান সজিব। 

এসব অনুষ্ঠানে জেলা ও শহর আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, মহিলা আওয়ামী লীগ, জাতীয় শ্রমিক লীগ, স্বেচ্ছাসেবক লীগ, যুব মহিলা লীগ, মৎস্যজীবী লীগের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন। প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে থানারোডস্থ আওয়ামী লীগ অফিসে আলোকসজ্জা করা হয়।