‘হ্যালো এইচপি’ অ্যাপে মহাসড়কের যেকোনো অনিয়ম পুলিশকে জানানো যাবে

‘হ্যালো এইচপি’ অ্যাপে মহাসড়কের যেকোনো অনিয়ম পুলিশকে জানানো যাবে

সংগ্রহিত ছবি।

তথ্যপ্রযুক্তির এই যুগে বাংলাদেশ পুলিশও প্রযুক্তি থেকে পিছিয়ে নেই। যার ফলশ্রুতিতে রাজধানীর নাগরিকদের সুবিধার জন্য ‘হ্যালো এইচপি’ অ্যাপ চালু করেছে বাংলাদেশ হাইওয়ে পুলিশ। মহাসড়কে ঘটে যাওয়া যেকোনো অনিয়ম ও সমস্যার অভিযোগ সঙ্গে সঙ্গে জানানো যাবে পুলিশকে। 

রাজধানীর রাজারবাগে বাংলাদেশ পুলিশ অডিটরিয়ামে হাইওয়ে পুলিশের ১৮তম প্রতিষ্ঠাবার্ষিকীতে স্বাগত বক্তব্যে এ তথ্য জানান পুলিশের অতিরিক্ত মহাপরিদর্শক (এআইজিপি) ও হাইওয়ে পুলিশের প্রধান মো. শাহাবুদ্দিন। ‘হ্যালো এইচপি’ অ্যাপটির উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান।

শাহাবুদ্দিন বলেন, হাইওয়েতে ঘটে যাওয়া যেকোনো বিষয়ে অভিযোগ পাঠানো যাবে এ অ্যাপের মাধ্যমে। এ ছাড়া ভাড়ার তালিকা, সেতুতে টোলের হারসহ গুরুত্বপূর্ণ তথ্য জানা যাবে। এমনকি জরুরি সাহায্যে বাটন চেপে হাইওয়েতে যেকোনো পরিস্থিতিতে নিকটবর্তী হাইওয়ে পুলিশের টহল দলের কাছে সাহায্য পাওয়া যাবে।

হাইওয়ে পুলিশ সূত্র জানায়, হাইওয়ে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ অঞ্চলভিত্তিক সব জ্যেষ্ঠ কর্মকর্তা ও হাইওয়ে থানার মুঠোফোন নম্বর পাওয়া যাবে। এ ছাড়া মহাসড়কসংলগ্ন ও নিকটবর্তী সব হাসপাতাল ও ফায়ার সার্ভিস স্টেশনের মুঠোফোন নম্বরও পাওয়া যাবে।