ডেমরায় ক্রেন দুর্ঘটনায় ৩ শ্রমিক নিহত

ডেমরায় ক্রেন দুর্ঘটনায় ৩ শ্রমিক নিহত

ছবি : সংগৃহীত

রাজধানীর ডেমরায় নির্মাণাধীন আট তলা ভবনের ছাদ ঢালাইয়ের সময় ঢালাই মিক্সার ওঠানোর কন্টেইনারসহ ক্রেন মেশিন পড়ে তিন নির্মাণশ্রমিক নিহত হয়েছেন।শনিবার (২৪ জুন) দুপুর ২টার দিকে ডেমরার কোদালদোয়া নূর মসজিদ-সংলগ্ন যৌথ মালিকানাধীন ভবনে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন মো: মোস্তফা (৪২), মো: মিজান (৩২) ও মো: জাফর (৫০)। তবে কারো ঠিকানা এখনো জানা যায়নি। এ ঘটনায় আরো এক শ্রমিক আহত হন।

নিহত মিজানের বাম পাশের ঘাড় থেকে নিচ পর্যন্ত জখম দেখা গেছে ও জাফরের মাথা থেতলে গিয়ে ডান পা ভেঙে যায়। এদিকে ৯৯৯-এর মাধ্যমে খবর পেয়ে ডেমরা থানার অপারেশন অফিসার সুব্রত কুমার পোদ্দার পুলিশের দায়িত্বরত টিম নিয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করেন। পরে সুরতহাল রিপোর্ট প্রস্তুতের কাজ করছেন। তাছাড়া ময়নাতদন্তের জন্য লাশ রাজধানীর মিটফোর্ড স্যার সলিমুল্লাহ মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানোর প্রক্রিয়া চলছে বলেও জানান তিনি।

প্রত্যক্ষদর্শীরা জানায়, শনিবার যৌথ মালিকানাধীন ওই ভবনের ছাদ ঢালাইয়ের কাজ চলছিল দ্রুত গতিতে। এ ঘটনায় হঠাৎ শ্রমিকদের অসাবধানতাবশত নিয়ন্ত্রণ হারিয়ে আট তলার নির্মাণাধীন ছাদে রাখা ক্রেন মেশিনটি ঢালাই মিক্সার ভরা অবস্থায় কন্টেইনার ওই চার শ্রমিকের ওপরে পড়ে। এতে ঘটনাস্থলেই তিনজনের মৃত্যু হয়।

এ নিউজ লেখা পর্যন্ত মৃতের পরিবারের কাউকে খুঁজে পাওয়া যায়নি। আর আহত শ্রমিককে ঢাকায় চিকিৎসার জন্য নেয়া হয় বলে প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে। ভবনটি ১৪ জন মালিকানায় সমিতির মাধ্যমে করা হচ্ছে। তাদের অনেকেই ব্যাংক কর্মকর্তা বলে জানা গেছে।

অপারেশন অফিসার সুব্রত কুমার পোদ্দার আরো বলেন, শ্রমিক মৃত্যুর ঘটনার পর ভবন কর্তৃপক্ষ পালিয়ে গেছে। আমরা খোঁজ করেও কাউকে পাচ্ছি না। তবে কর্মক্ষেত্রে তাদের গাফিলতিগুলো আমরা চিহ্নিত করছি। আর এ বিষয়ে প্রয়োজনীয় আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।