ঈদযাত্রা নির্বিঘ্ন করতে র‍্যাব-পুলিশের যৌথ নিরাপত্তা ব্যবস্থা

ঈদযাত্রা নির্বিঘ্ন করতে র‍্যাব-পুলিশের যৌথ নিরাপত্তা ব্যবস্থা

সংগৃহিত ছবি।

ঈদযাত্রায় ঘরে ফেরা আর ঈদ শেষে কর্মস্থলে ফিরে যাওয়ার সময় যাত্রিদের সবধরণের নিরাপত্তা নিশ্চিত করতে রংপুরের মর্ডান মোড়ে র‍্যাব ও রংপুর মেট্রোপলিটন পুলিশের যৌথ কন্ট্রোলরুম ও সাপোর্ট সেন্টারের উদ্বোধন করা হয়েছে।

রবিবার (২৫ জুন) সন্ধায় মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. মনিরুজ্জামান ও র‍্যাব-১৩ রংপুরের অধিনায়ক কমান্ডার আরাফাত ইসলাম কার্যক্রমের উদ্বোধন করেন।

এ সময় রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার বলেন, ঈদকে সামনে রেখে মলমপার্টি, অজ্ঞানপার্টিসহ বিভিন্ন অপরাধীচক্র তৎপর হয়ে ওঠে। পরিবহন সংশ্লিষ্টরা যাত্রিদের কাছ থেকে বাড়তি ভাড়া আদায়সহ নানা অপরাধ করে। এবার র‍্যাব ও পুলিশ যৌথভাবে ঈদের আগে ও পরে তিন দিন সবার নিরাপত্তা নিশ্চিত করবে।

র‍্যাব অধিনায়ক বলেন, কোরবানি ঈদকে ঘিরে কিছু ব‍্যবসায়ী শ্রেণি কোরবানির পশু ও টাকা নিয়ে যাতায়াত করবেন। সেটাকে কেন্দ্র করে যাতে কোনো অসাধু চক্র এর মুনাফা নিতে না পারে সেদিকে গোয়েন্দা তৎপরতা অব‍্যাহত থাকবে। যেকোনো বিষয়ে যাত্রিদের নিরাপত্তা ও সহায়তার জন্য এখানে খোলা হয়েছে অভিযোগকেন্দ্র। অসুস্থ রোগীদের প্রাথমিক চিকিৎসার জন্য মেডিকেল টিম ছাড়াও পাওয়া যাবে সার্বক্ষণিক অ্যাম্বুলেন্স সেবা।