করোনায় আক্রান্ত লিভারপুল কিংবদন্তি ডালগ্লিশ

করোনায় আক্রান্ত লিভারপুল কিংবদন্তি ডালগ্লিশ

ছবিঃ সংগ্রহীত

প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন লিভারপুলের সাবেক কিংবদন্তি ফুটবলার ক্যানি ডালগ্লিশ। শুক্রবার তার শরীরে কভিড-১৯ পরীক্ষা ‘পজেটিভ’ আসে বলে পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে।

রুটিনমাফিক অ্যান্টিবায়োটিক ইঞ্জেকশন নিতে গিয়ে জীবাণু সংক্রমণ হলে গত বুধবার হাসপাতালে ভর্তি হন ৬৯ বছর বয়সী ডালগ্লিশ। তখন করোনা পরীক্ষা হলে রিপোর্ট আসে ‘পজেটিভ’। অথচ সাবেক এই স্কটিশ ফুটবলারের শরীরের করোনার কোনো লক্ষণই ছিল না।

লিভারপুলের সবচেয়ে বড় তারকা খেলোয়াড়দের মধ্যে অন্যতম ডালগ্লিশ। ক্লাবটির হয়ে খেলোয়াড় হিসেবে ১৩ বছরের ক্যারিয়ারে ৫১৫টি ম্যাচ খেলে ১৭২টি গোল করেন আক্রমণভাগের এই খেলোয়াড়। এরপর লিভারপুলের হয়ে দুই মেয়াদে কোচের দায়িত্বও পালন করেন তিনি।

কোচ ও খেলোয়াড় হিসেবে লিভারপুলকে আটবার জিতিয়েছেন ইংলিশ লিগ শিরোপা, তিনবার করে জিতেছেন এফএ কাপ ও ইউরোপিয়ান কাপ। তার সময়ের লিভারপুলকে ক্লাবটির ‘সোনালি যুগ’ হিসেবে পরিচিত।

কোচ হিসেবে ব্ল্যাকবার্ন রোভার্সের হয়েও খ্যাতি ছড়ান ডালগ্লিশ। তার অধীনে ১৯৫৫ সালে প্রিমিয়ার লিগ শিরোপা জিতেছিল রোভার্স।

স্কটল্যান্ডের জার্সিতে একশোটির বেশি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন ডালগ্লিশ। ফুটবলে অসাধারণ অবদানের জন্য ২০১৮ সালে তাকে নাইট উপাধি দেয় বৃটেনের রাজ পরিবার।