বিনামূল্যে ডেঙ্গু পরীক্ষা ও চিকিৎসার দাবি জি এম কাদেরের

বিনামূল্যে ডেঙ্গু পরীক্ষা ও চিকিৎসার দাবি জি এম কাদেরের

বিনামূল্যে ডেঙ্গু পরীক্ষা ও চিকিৎসার দাবি জি এম কাদেরের

সরকারি ও বেসরকারি হাসপাতালে বিনামূল্যে ডেঙ্গু পরীক্ষা ও চিকিৎসা নিশ্চিত করার দাবি জানিয়েছেন জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের।রোববার (৯ জুলাই) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ দাবি জানান তিনি।

জি এম কাদের বলেন, সরকারি ও বেসরকারি হাসপাতালে বিনামূল্যে ডেঙ্গু পরীক্ষা ও চিকিৎসা নিশ্চিত করতে হবে। যাদের ব্যর্থতা ও সমন্বয়হীনতায় ডেঙ্গু নিয়ন্ত্রণ করা যাচ্ছে না, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে। ডেঙ্গু নিয়ন্ত্রণে দুর্নীতির প্রমাণ মিললে অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে।

তিনি বলেন, শনিবার (৮ জুলাই) এক দিনে ৮২০ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। যা সংখ্যার দিক থেকে এ বছরের মধ্যে সর্বোচ্চ। সরকারি হিসাবে শনিবার ডেঙ্গু আক্রান্ত ২ জন মারা গেলেও এ পর্যন্ত মৃতের সংখ্যা ৬৭ জন। সাধারণ মানুষের ধারণা এই সংখ্যা আরও বেশি।

তিনি আরও বলেন, সরকারি হিসাবে সারাদেশে সরকারি ও বেসরকারি হাসপাতালে এখন ২ হাজার ৫০২ জন ডেঙ্গু রোগী ভর্তি আছেন। এ বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ১২ হাজার ১১৮ জন। গত বছর ২৮১ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা গেছেন।

জি এম কাদের বলেন, সাধারণ মানুষের অভিযোগ, মশক নিধনে সরকারের পক্ষ থেকে কার্যকর পদক্ষেপ নেই। লোক দেখানো ওষুধ ছেটানো হয়, যা প্রয়োজনের তুলনায় খুবই অপ্রতুল। ওষুধের কার্যকারিতা নিয়েও সাধারণ মানুষের মধ্যে সন্দেহ সৃষ্টি হয়েছে। ডেঙ্গু পরিস্থিতি এখনই নিয়ন্ত্রণ করতে না পারলে ভবিষ্যতে এর পরিণাম আরও ভয়াবহ হয়ে উঠবে।