ফরিদপুরে পদ্মানদীর ভাঙ্গণকবলিতদের সহযোগীতার আশ্বাস জেলা প্রশাসকের

ফরিদপুরে পদ্মানদীর ভাঙ্গণকবলিতদের সহযোগীতার আশ্বাস জেলা প্রশাসকের

ছবিঃ সংগৃহীত।

পদ্মা নদীর ফরিদপুর সদর উপজেলার নর্থ চ্যানেল ইউনিয়নের ইউসুফ মাতুব্বরের ডাঙ্গী এলাকায় দুই কিলোমিটার জুড়ে ভাঙ্গন কবলিত এলাকা পরিদর্শন করেছেন জেলা প্রশাসক মো. কামরুল আহসান তালুকদার।

এসময় তিনি ক্ষতিগ্রস্তদের তালিকা করে তাদের সহযোগীতা প্রদানের আশ্বাস দেন। একই সাথে তাৎক্ষনিক ভাঙ্গণ রোধে সাময়িকভাবে বালুবস্তা (জিও ব্যাগ) ফেলার নির্দেশ দেন জেলা প্রশাসক।

স্থানীয়দের সূত্রে জানা যায়, প্রায় এক মাস ধরে ওই এলাকায় ভাঙ্গণ শুরু হয়েছে। এরই মধ্যে অন্তত ৪০টি বাড়ীঘর ও কয়েকশ একর ফসলী জমি নদীগর্ভে চলে গেছে বলে স্থাণীয়রা জেলা প্রশাসককে অবহিত করেন।

এসময় জেলা প্রশাসক মো. কামরুল আহ্সান তালুকদার স্থানীয়দের আশ্বস্ত করে বলেন, নদী ভাঙ্গণের বিষয়টি এরই মধ্যে পানি সম্পদ উপমন্ত্রীকে অবহিত করা হয়েছে, তিনি শিঘ্রই ভাঙ্গণ কবলিত এলাকা পরিদর্শন করার প্রত্যয় ব্যক্ত করেছেন। তিনি জানান, আগামী শুকনো মৌসুমে এ সমস্যার স্থায়ী সমাধানে কার্যকর উদ্যোগ নেয়া হবে।

সোমবার (১০ জুলাই) দুপুরে নদী ভাঙ্গণ এলাকা পরিদর্শনকালে ফরিদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা লিটন ঢালী, নর্থচ্যানেল ইউনিয়নের চেয়ারম্যান মো. মোফাজ্জল হোসেন প্রমূখ উপস্থিত ছিলেন।