কুষ্টিয়ার কুমারখালীতে গগণ হরকরা’র মূর‌্যাল উদ্বোধন

কুষ্টিয়ার কুমারখালীতে গগণ হরকরা’র মূর‌্যাল উদ্বোধন

কুষ্টিয়ার কুমারখালীতে গগণ হরকরা’র মূর‌্যাল উদ্বোধন

‘আমি কোথায় পাবো তারে, আমার মনের মানুষ যেরে’ গীতিকার ও সুরকার গগণ হরকরা’র মূর‌্যাল উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার বেলা ১২টায় কুষ্টিয়ার কুমারখালীর শিলাইদহ কুঠিবাড়ির পার্শ্ববর্তী বেলগাছি মোড়ে নির্মিত গগণ হরকরা’র মূর‌্যাল আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য, কুষ্টিয়া ৪ আসনের সংসদ সদস্য ব্যারিস্টার সেলিম আলতাব জর্জ।

এসময় তিনি বলেন, ‘আমি কোথায় পাবো তারে’ গগণ হরকরা’র এই গানের সুরে জাতীয় সঙ্গীতের সুর করা হয়েছে। এছাড়াও গগন হরকরা ঝড়বৃষ্টি, রাতের অন্ধকার উপেক্ষা করে চিঠি বিলি করে দায়িত্বের প্রতি অবিচল থাকার দৃষ্ঠান্ত স্থাপন করেছিলেন। তার দায়িত্ববোধ ও দেশপ্রেম এই প্রজন্মের কাছে ছড়িয়ে দিতে গগণ হরকরা’র মূর‌্যাল নির্মান করা হয়েছে। এছাড়াও তার স্মৃতি রক্ষা এবং জাতীয়ভাবে গগন হরকরা নিয়ে যা যা করা দরকার তা করা হবে।

এসময় কুমারখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা বিতান কুমার মন্ডল, কুমারখালী পৌরসভার মেয়র শামসুজ্জামান অরুন, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সালাউদ্দিন খান তারেকসহ এলাকাবাসী ও সংস্কৃতিপ্রেমিরা উপস্থিত ছিলেন।

পরে কুমারখালী উপজেলা অডিটোরিয়ামে ক্যান্সার, কিডনি, লিভার সিরোসিসসহ বিভিন্ন জটিল রোগীদের মধ্যে চিকিৎসার জন্য সমাজ সেবার অনুদানের চেক বিতরণ করেন সংসদ সদস্য ব্যারিস্টার সেলিম আলতাব জর্জ। মোট ৬৮ জন রোগীর প্রত্যেককে ৫০ হাজার টাকার চেক তুলে দেওয়া হয়।