ঢাবির বিজ্ঞান ইউনিটের সাক্ষাৎকার শুরু ২১ এপ্রিল

ঢাবির বিজ্ঞান ইউনিটের সাক্ষাৎকার শুরু ২১ এপ্রিল

ফাইল ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২২-২৩ শিক্ষাবর্ষে বিজ্ঞান ইউনিটের অন্তর্ভুক্ত বিভাগ ও ইনস্টিটিউটে আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রামে ভর্তিচ্ছু প্রার্থীদের সাক্ষাৎকারের তারিখ ঘোষণা করা হয়েছে। 

আগামী ২১ ও ২২ এপ্রিল নির্ধারিত মেধাক্রম ও সময়সূচি অনুযায়ী আর্থ অ্যান্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস অনুষদ (উচ্চতর বিজ্ঞান গবেষণা কেন্দ্র (সিএআরএস) ভবনের নিচ তলায়) অনুষ্ঠিত হবে।বিশ্ববিদ্যালয়ের ভর্তিবিষয়ক ওয়েবসাইটে এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে। সাক্ষাৎকারে প্রয়োজনীয় কাগজপত্রসহ যথাসময়ে উপস্থিত থাকার জন্য অনুরোধ করা হয়েছে।

আর্থ অ্যান্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস অনুষদের ডিন এবং বিজ্ঞান ইউনিট ভর্তি পরীক্ষার কোঅর্ডিনেটর অধ্যাপক ড. মো. জিল্লুর রহমান স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আগামী ২১ ও ২২ এপ্রিল সকাল ৯টা থেকে বেলা সাড়ে ৩টা পর্যন্ত এই সাক্ষাৎকার নেওয়া হবে। মেধাক্রম ১ থেকে চার হাজার পর্যন্ত ভর্তিচ্ছুদের সাক্ষাৎকারের জন্য ডাকা হয়েছে। 

সাক্ষাৎকারের সময় প্রার্থীদের মূল গ্রেডশিটগুলো জমা রাখা হবে। পূর্বে বিজ্ঞান ইউনিট অফিসে এসএসসি এবং এইচএসসি পরীক্ষার মূল গ্রেডশিট (মুক্তিযোদ্ধা/উপজাতি/দলিত ও হরিজন/ওয়ার্ড/প্রতিবন্ধি) জমা দিয়ে থাকলে পুনরায় ইউনিট অফিসে সাক্ষাৎকারে আসার প্রয়োজন নেই।

মূল গ্রেডশিটগুলো জমা দেওয়ার পূর্বে প্রার্থীদের পরবর্তীতে ভর্তির জন্য প্রত্যেকটি গ্রেডশিটের অন্তত ১০টি করে ফটোকপি নিজের কাছে রাখতে হবে। প্রার্থীদের যেসব কাগজপত্র সঙ্গে আনতে হবে:

ভর্তি পরীক্ষার প্রবেশপত্র।

এসএসসি এবং এইচএসসি পরীক্ষার মূল গ্রেডশিট।

ইন্টারনেটের মাধ্যমে ডাউনলোডকৃত ভর্তির প্রাথমিক আবেদনের বিস্তারিত ফরম (এসআইএফ) শিক্ষার্থীর স্বাক্ষরসহ মোবাইল নম্বর এবং বিষয়গুলোর পছন্দক্রম ফরম শিক্ষার্থীর স্বাক্ষরসহ এর কপি।

আগাম (১০০/৫০০ টাকা) পরিশোধের রশিদ (শিক্ষার্থীর স্বাক্ষরসহ)।