দলীয় সরকারের অধীনে নির্বাচনে না যাওয়ার ঘোষণা ইসলামী আন্দোলনের

দলীয় সরকারের অধীনে নির্বাচনে না যাওয়ার ঘোষণা ইসলামী আন্দোলনের

সংগৃহীত

দলীয় সরকারের অধীনে আর কোনো নির্বাচনে না যাওয়ার ঘোষণা দিয়েছে ইসলামী আন্দোলন বাংলাদেশ। সংসদ ভেঙে দিয়ে জাতীয় সরকারের অধীনে জাতীয় নির্বাচনসহ বিভিন্ন দাবিতে বিক্ষোভ সমাবেশ করছে দলটি।

শনিবার (১৫ জুলাই) দুপুর আড়াইটায় রাজধানীর বায়তুল মোকাররমের উত্তর গেটে এ বিক্ষোভ সমাবেশ শুরু হয়।

প্রধান নির্বাচন কমিশনারের পদত্যাগ ও ব্যর্থ নির্বাচন কমিশন বাতিল, সংখ্যানুপাতিক নির্বাচন (পিআর) পদ্ধতির প্রবর্তন, বিদ্যমান রাজনৈতিক সংকট উত্তরণে সংসদ ভেঙে দিয়ে জাতীয় সরকারের অধীনে একটি সুষ্ঠু নিরপেক্ষ জাতীয় নির্বাচনের দাবিতে এ বিক্ষোভ কর্মসূচি পালন করা হচ্ছে।

ইসলামী আন্দোলন বাংলাদেশের ৩ মাসব্যাপী কর্মসূচির অংশ হিসেবে আজকের এ বিক্ষোভ সমাবেশ। এতে নেতৃত্ব দেয় ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম (চরমোনাই পীর)।

ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর উত্তরের সভাপতি অধ্যক্ষ হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদের সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে আরও উপস্থিত ছিলেন মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ, সভাপতিমণ্ডলীর সিনিয়র সদস্য প্রিন্সিপাল মাওলানা সৈয়দ মুহাম্মদ মোসাদ্দেক বিল্লাহ আল মাদানী, সভাপতিমণ্ডলীর সদস্য অধ্যাপক আশরাফ আলী আকন, অধ্যাপক মাহবুবুর রহমান, সিনিয়র যুগ্ম-মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান, ইঞ্জিনিয়ার আশরাফুল আলম ও মাওলানা মোহাম্মদ ইমতিয়াজ আলম।