আলোচনা করতে রেল ভবনে যাচ্ছেন শ্রমিকর

আলোচনা করতে রেল ভবনে যাচ্ছেন শ্রমিকর

সংগৃহীত

রাজধানীর এফডিসি সংলগ্ন রেললাইন অবরোধ করে বিক্ষোভরত শ্রমিকদের সঙ্গে আলোচনায় বসছে রেলওয়ে ও পুলিশ কর্তৃপক্ষ। এজন্য বিক্ষোভকারী শ্রমিকদের প্রতিনিধিরা রাজধানীর রেলভবনে যাচ্ছেন। সাধারণ শ্রমিকরাও রেললাইন থেকে সরে গেছেন।  

রোববার (১৬ জুলাই) দুপুর আড়াইটার দিকে শ্রমিকদের সঙ্গে কথা বলেন বাংলাদেশ রেলওয়ে পূর্বাচল অঞ্চলের ব্যবস্থাপক জাহাঙ্গীর আলম। এ সময় পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। পরে শ্রমিকরা আলোচনায় সম্মত হলে তাদের রেলভবনে নিয়ে যাওয়া হয়।

ডিএমপির তেজগাঁও জোনের এডিসি হাফিজ আল ফারুক বলেন, শ্রমিকদের সাথে কয়েক দফা আলোচনা করা হয়েছে। এখন ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে শ্রমিকরা আলোচনা করতে চান। এজন্য তাদের নিয়ে রেলভবনে যাওয়া হচ্ছে। শ্রমিকরা রেললাইন থেকে সরে এসেছেন।

এর আগে দুপুর দুইটায় শ্রমিকদের বিক্ষোভে আটকা পড়া ব্রাহ্মণবাড়িয়াগামী তিতাস এক্সপ্রেস ট্রেনটি পেছন থেকে কমলাপুর রেলস্টেশনে নিয়ে যাওয়া হয়। এতে যাত্রীরা চরম ভোগান্তিতে পড়েন। ট্রেনে গন্তব্যে যাওয়া নিয়ে অনিশ্চয়তা দেখা দেয়।

বেলাল নামের এক যাত্রী জানান, সকাল ১০টায় কমলাপুর থেকে ট্রেনটি ছাড়ে। দীর্ঘক্ষণ অপেক্ষা করে টেন আবার কমলাপুরের দিকে ফিরিয়ে নেওয়া হয়।

চাকরি স্থায়ীকরণের দাবি ও আউটসোর্সিংয়ের প্রতিবাদে সকালে রাজধানীর এফডিসি সংলগ্ন রেললাইন অবরোধ করে রাখেন রেলওয়ের অস্থায়ী শ্রমিকরা। এর ফলে ঢাকার সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়।