নরসিংদীতে ডেঙ্গু আক্রান্ত নারীর মৃত্যু

নরসিংদীতে ডেঙ্গু আক্রান্ত নারীর মৃত্যু

সংগৃহীত

ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে নরসিংদীতে পুষ্প রাণী সাহা (৭১) নামে এক নারী মৃত্যু হয়েছে। মশাবাহিত এ রোগে আক্রান্ত হয়ে বর্তমানে জেলা হাসপাতালে সাতজন রোগী চিকিৎসাধীন রয়েছেন।

সোমবার (১৭ জুলাই) দিনগত রাতে নরসিংদী জেলা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।  নিহত পুষ্প রাণী সাহা নরসিংদী শহরের হাজীপুর ইউনিয়নের গোপাল সাহার মেয়ে।

এদিকে, গত ২৪ ঘণ্টায় আরও ৯ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন নরসিংদী জেলা হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. এ এন এম মিজানুর রহমান।

সিভিল সার্জন অফিস ও হাসপাতাল সূত্রে জানা যায়, এ বছর জেলার বিভিন্ন হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত হয়ে ভর্তি হয়েছে ৯১ জন রোগী। যার অধিকাংশই চলতি মাসে। বর্তমানে নরসিংদী জেলা হাসপাতালে ১০ জন ও সদর হাসপাতালে ৫ জন ডেঙ্গু আক্রান্ত রোগী চিকিৎসা নিচ্ছেন। গত ২৪ ঘণ্টায়  ৯ জন ডেঙ্গুতে আক্রান্ত রোগীর মধ্যে ৭ জন হাসপাতালে ভর্তি হয়েছে। আর হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছে ৫ জন রোগী।

ডা. এ এন এম মিজানুর রহমান জানান, পুষ্প রাণী সাহা ৪ থেকে ৫ দিন ধরে জ্বরে আক্রান্ত ছিলেন। তিনি নরসিংদী ডায়াবেটিকস হাসপাতালে চিকিৎসা নিয়েছিলেন। তারপরও জ্বর ভালো না হওয়ায় রোববার (১৬ জুলাই) দুপুরে তাকে নরসিংদী জেলা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে সেখানে পরীক্ষা নিরীক্ষা করে তার ডেঙ্গু শনাক্ত হয়। কিন্তু অবস্থার অবনতি হওয়ায় সোমবার দুপুরে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পরামর্শ দিয়েছিল ডাক্তাররা। কিন্তু পরিবারের সদস্যরা তাকে নিয়ে যায়নি। পরে দিনগত রাত ১২টা ৫০ মিনিটে তিনি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়।

তিনি আরও জানান, আগামী আগস্ট মাস ডেঙ্গু রোগের পিক সময়। অন্য সময়ের তুলনায় বর্তমানে ডেঙ্গু রোগের ধরন পাল্টেছে। এখন ডেঙ্গু রোগে আক্রান্ত রোগী দ্রুত সময়ে খারাপ হয়ে যাচ্ছে। তাই কেউ জ্বরে আক্রান্ত হলে দ্রুত পরীক্ষা করে চিকিৎসা নিতে হবে। পাশাপাশি এখনই ডেঙ্গু প্রতিরোধে সবাইকে সচেতন হতে হবে।