ময়মনসিংহে হিটস্ট্রোকে যুবদল নেতার মৃত্যু

ময়মনসিংহে হিটস্ট্রোকে যুবদল নেতার মৃত্যু

সংগৃহীত

ময়মনসিংহে বিএনপির শান্তিপূর্ণ পদযাত্রা কর্মসূচিতে নজরজুড়ে বিশাল শোডাউন করেছে বিএনপি। এ সময় অতিরিক্ত তাপদাহে হিস্টস্ট্রোকে আক্রান্ত হয়ে দক্ষিণ জেলা যুবদলের সহ-গণশিক্ষা বিষয়ক সম্পাদক মো. রুহুল আমীন সরকার (৪০) মারা গেছেন। তিনি সদর উপজেলার পরাণগঞ্জ ইউনিয়ন পনিষদের ১নং ওয়ার্ডের ইউপি সদস্য ছিলেন।

মঙ্গলবার দুপুর ২টায় ময়মনসিংহ নগরীর চরপাপড়া এলাকায় পদযাত্রা কর্মসূচি চলাকালে এই দুর্ঘটনা ঘটে।

দক্ষিণ জেলা যুবদলের সভাপতি মো. রোকনুজ্জামান সরকার রোকন এই তথ্য নিশ্চিত করে জানান, রুহুল আমীন সরকার যুবদলের সক্রিয় নেতা। সে আমাদের সঙ্গে পদযাত্রা কর্মসূচিতে উপস্থিত ছিল। এ সময় নগরীর চরপাড়া এলাকায় পদযাত্রাটি পৌঁছলে এক পর্যায়ে রুহুল আমীন অসুস্থবোধ করে। পরে তাকে হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

এদিকে প্রচণ্ড রোদের তাপদাহ ও অতিরিক্ত গরমে পদযাত্রা কর্মসূচিতে অংশ নেওয়া অসংখ্য নেতাকর্মী অসুস্থ হয়ে পড়ে। এ সময় তাদেরকে পানি ঢেলে ও বাতাস করে সুস্থ করতে দেখা গেছে।

এর আগে ময়মনসিংহ দক্ষিণ, উত্তর ও মহানগর বিএনপির যৌথ উদ্যোগে নগরীর নতুন বাজারস্থ জেলা বিএনপির কার্যালয় থেকে দুপুর সাড়ে ১২টায় বিশাল এই পদযাত্রা কর্মসূচিটি শুরু হয়। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট আহাম্মদ আজম খান।

এ সময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স। এছাড়াও বক্তব্য রাখেন দক্ষিন, উত্তর ও মহানগর বিএনপির র্শীষ নেতৃবৃন্দ।

অপরদিকে যুবদল নেতা মৃত্যুর ঘটনায় বিএনপির পক্ষ থেকে শোক প্রকাশ করে সৈয়দ এমরান সালেহ প্রিন্স।

তিনি বলেন, দেশের গণতন্ত্র ও ভোটাধিকার পুনরুদ্ধার আন্দোলনের কর্মসূচিতে যুবদল নেতা রুহুল আমীন সরকারের অকাল মৃত্যুতে আমরা শোকাহত। তার এই মৃত্যু দল ও দেশের কাছে চিরস্মরণীয় হয়ে থাকবে। আমরা মরহুমের রুহের মাগফেরাত কামনা করছি। সেই সঙ্গে মরহুমের পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করছি। আল্লাহ যেন তাদের এই শোক সইবার শক্তি দান করেন।