চমক রেখেই ওয়েস্ট ইন্ডিজের ওয়ানডে দল ঘোষণা

চমক রেখেই ওয়েস্ট ইন্ডিজের ওয়ানডে দল ঘোষণা

ফাইল ছবি

ভারতীয় জাতীয় ক্রিকেট দলের বিপক্ষে গতকালই শেষ হয়েছে ওয়েস্ট ইন্ডিজের দুই টেস্টের সিরিজ। আর এতে সফরকারীদের বিপক্ষে ঘরের মাটিতে ১-০ ব্যবধানে হেরেছে ক্যারিবিয়রা। এরপর রোহিত শর্মার দলের বিপক্ষে তিন ওয়ানডের সিরিজ খেলবে তারা। ইতিমধ্যে এর জন্য প্রাথমিক দল ঘোষণাও করেছে দেশটির ক্রিকেট বোর্ড।

একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে দুই বারের বিশ্বচ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ। তবে ভারতের মাটিতে আসন্ন বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করতে পারেনি তারা। এরপর থেকেই নতুন করে ক্যারিবিয়দের দল গঠনের কাজ শুরু হয়েছে। তারই প্রতিফলন লক্ষ্য করা গেছে ভারতের বিপক্ষে ঘোষিত দলে।

ভারতের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড। আর এতে দীর্ঘ দুই বছর পর ক্যারিবিয়দের জার্সিতে ফিরছেন শিমরন হেটমায়ার। এছাড়া পেস বোলার ওশান টমাসও ফিরছেন দলে।

নতুন করে দলে ডাক পাওয়া হেটমায়ার ক্যারিবিয়দের হয়ে শেষ ওয়ানডে খেলেছেন দুই বছর আগে ২০২১ সালে। পেসার টমাসও পদলের বাইরে আছেন প্রায় বছর দেরেক ধরে।

এদিকে হঠাত তাদের দলে নেয়ার কারণ জানিয়েছেন প্রধান নির্বাচক ডেসমন্ড হেইনস। তিনি বলেন, ‘দলে ওশানে ও শিমরনকে স্বাগত জানাচ্ছি। দুজনেই আগে আন্তর্জাতিক ক্রিকেট খেলেছে, কিছু সফলতাও ছিল। আমরা বিশ্বাস করি, বর্তমানে দলে তারা মানিয়ে যাবে। নতুন বলে ওশানের গতি আছে, উইকেট নিতে পারে। শিমরনের ব্যাটিং স্টাইলও ভালো কিছু দেবে, বিশেষ করে মাঝের ওভারগুলোয়। সে একজন ফিনিশারও।’

এদিকে বিশ্বকাপ বাছাইপর্বে ওয়েস্ট ইন্ডিজের দলে জায়গা হয়নি হেটমায়ারের। সে সময় ক্যারিবিয়দের এমন সিদ্ধান্তে অবাক হয়েছিল অনেকেই, সেই সঙ্গে সমালোচনাও হয়েছে প্রচুর। আগামী ২৭ জুলাই বার্বাডোজে প্রথম ওয়ানডে দিয়ে শুরু হবে দুই দলের সিরিজ, এরপর একই ভেন্যুতে ২৯ জুলাই দ্বিতীয় ওয়াণডের পর তৃতীয়টি অনুষ্ঠিত হবে ১আগষ্ট ত্রিনিদাদে।

ওয়েস্ট ইন্ডিজ স্কোয়াড

শাই হোপ (অধিনায়ক), রোভম্যান পাওয়েল, আলিক আথানজি, ইয়ানিক ক্যারিয়াহ, ডমিনিক ডড়েইকস, শিমরন হেটমায়ার, আলজারি জোসেফ, ব্র্যান্ডন কিং, কাইল মায়ার্স, গুডাকেশ মোটি, জেইডেন সিলস, রোমারিও শেফার্ড, কেভিন সিনক্লেয়ার, ওশান টমাস।