৪৬ বছর বয়সে এসএসসি পাস করলেন রহিমা

৪৬ বছর বয়সে এসএসসি পাস করলেন রহিমা

ছবিঃ সংগৃহীত।

অদম্য ইচ্ছে থাকলে অনেক অসাধ্য সাধন করা যায়। ৪৬ বছর বয়সে  দাখিল পরীক্ষায় উত্তীর্ণ হয়ে দৃষ্টান্ত স্থাপন করলেন রহিমা বেগম (৪৬)। কুড়িগ্রাম সরকারি কলেজ ভাতাভুক্ত চতুর্থ শ্রেণীর কর্মচারী হিসেবে কর্মরত। তার পিতা আছর উদ্দিন।

স্বামী ব্যবসায়ী আব্দুল জলিল সরকার মজনু। তিনি কুড়িগ্রাম সদর উপজেলার পৌরসভার খলিলগঞ্জ নাজিরা সরকার পাড়া গ্রামের বাসিন্দা।

গত শুক্রবার (২৮ জুলাই) এসএসসি সমমান পরীক্ষায় কুড়িগ্রাম কাঁঠালবাড়ি মহিয়্যুস সুন্নাহ মহিলা দাখিল মাদরাসা থেকে এবারে দাখিল পরীক্ষায় মানবিক বিভাগ হতে ৩.৬০ জিপিএ পেয়ে উত্তীর্ণ হন।

জানা যায়, দারিদ্র্যের কষাঘাতে পড়ে রহিমা বেগম চতুর্থ শ্রেনি পর্যন্ত পড়াশোনা করলেও আর পড়া হয়নি।

অল্প বয়সে বিয়ের পিঁড়িতে বসতে হয় তাকে। সংসার জীবনে তার রয়েছে এক মেয়ে ও এক ছেলে। ছেলে কুড়িগ্রাম সরকারি কলেজে মাস্টার্স শেষ বর্ষের ছাত্র। আর মেয়েকে বিয়ে দিয়েছেন।

সংসার জীবনের দীর্ঘ ঘানি টানতে টানতে সন্তানদের নিয়ে স্কুল যাওয়া আসা করতে আবারও পড়াশোনায় উজ্জীবিত হয়ে ওঠেন তিনি। পরে তিনি একটি মাদরাসায় ভর্তি হয়ে পড়াশোনা করেন। কুড়িগ্রাম কাঁঠালবাড়ি মহিউস সুন্নাহ মহিলা দাখিল মাদরাসা থেকে দাখিল পরীক্ষা দিলে ৩.৬৭ জিপিএ পেয়ে উত্তীর্ণ হন। এ বয়সে পাস করায় পরিবার আত্মীয় স্বজন ও সহকর্মীদের অভিনন্দন ও ভালোবাসায় মুগ্ধ হয়েছেন রহিমা বেগম।