পটুয়াখালী কারাগারে হাজতির মৃত্যু

পটুয়াখালী কারাগারে হাজতির মৃত্যু

প্রতীকী ছবি

পটুয়াখালী জেলা কারাগারে মোসলোম আলী খলিফা (৬৬) নামে এক হাজতির মৃত্যু হয়েছে। সোমবার (৭ আগষ্ট) সন্ধ্যা ৭ টায় জেলা কারাগারে এ ঘটনা ঘটে। মৃত মোসলেম আলী খলিফা কলাপাড়া উপজেলার সলিমপুর গ্রামের মৃত ছলেম উদ্দিন খলিফার ছেলে।

জেলা কারাগার সূত্রে জানাগেছে, গত ৩ জুলাই কলাপাড়া জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত হতে দায়রা-৫০৭/২৩ জি.আর-৪৩৫/১৯ (কলাপাড়া), মামলা মূলে হাজতি মোসলেম আলী খলিফা পটুয়াখালী কারাগারে হাজতি হিসেবে আসেন। তিনি দীর্ঘদিন যাবত হৃদরোগসহ বিভিন্ন রোগে ভুগছিলেন এবং বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ অনুযারী ঔষধ সেবন করে আসছেন। কারাগারে আসার পরেও কারা হাসপাতালের মাধ্যমে তার উক্ত রোগের চিকিৎসা ও ঔষধ চলমান ছিলো। 

সোমবার বিকেলে তিনি হঠাৎ অসুস্থ হলে তাৎক্ষণিক কারা হাসপাতালে চিকিৎসা প্রদান করা হয়। অবস্থার উন্নতি না হওয়ায় তাৎক্ষণিক সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে উন্নত চিকিৎসার জন্য তাঁকে পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতাল নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষনা করেন। 

পটুয়াখালী সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ জসীম জানান, মৃত হাজতির লাশ পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে। আজ মঙ্গলবার (৮ আগস্ট) ময়নাতদন্ত শেষে তার লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হবে।