‘ঋণের চাপে’ যুবকের আত্মহত্যা

‘ঋণের চাপে’ যুবকের আত্মহত্যা

প্রতীকী ছবি।

গাজীপুরের কাপাসিয়ায় ঋণের টাকা পরিশোধ করতে না পারায় পাওনাদারদের চাপে খোকন আকন্দ নামে এক শ্রমিক বুধবার (৯ আগস্ট) সকালে আত্মহত্যা করেছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

খোকন আকন্দ (৩৫) উপজেলার চাঁদপুর ইউনিয়নের কোটবাজালিয়া পশ্চিমপাড়া গ্রামের লেহাজউদ্দিন আকন্দের ছেলে।

মৃত খোকন আকন্দের চাচাতো ভাই আল আমিন জানান, বুধবার সকালে বাড়ি থেকে কিছুটা দূরে একটি গাছের ডালের সঙ্গে রশি দিয়ে গলায় ফাঁস লাগিয়ে খোকন আত্মহত্যা করেন। তিনি খুবই চাপা স্বভাবের ছিলেন, নিজের কষ্টের কথা কারো সঙ্গে শেয়ার করতেন না।

তিনি আরও জানান, ৫-৬ বছর আগে খোকন একটি পুরাতন সিএনজি অটোরিকশা কিনে নিজেই কাপাসিয়া-গাজীপুর সড়কে ভাড়ায় যাত্রী পরিবহণ করতেন; কিন্তু পুরাতন সিএনজি অটোরিকশাটি প্রায়ই বিকল হয়ে পড়লে তিনি বিভিন্নজনের কাছ থেকে মোটা অংকের ঋণ নিয়ে তা সারাতেন এবং সংসার চালাতেন। পরে সিএনজি বিক্রি করে দেন এবং রাজমিস্ত্রির জোগালি হিসেবে কাজ শুরু করেন। নিয়মিত কাজ না থাকায় সংসার চালাতে হিমশিম খেতেন তিনি। এদিকে পাওনাদাররা প্রায়ই তার বাড়িতে এসে টাকার জন্য চাপ দিতেন। এ নিয়ে পারিবারিক কলহ শুরু হয়।

কাপাসিয়া থানার ওসি এএইচএম লুৎফুল কবীর জানান, খবর পেয়ে পুলিশ লাশ উদ্ধার করে। পরিবারের সদস্যদের অভিযোগ না থাকায় বিনাময়নাতদন্তে লাশ তাদের কাছে হস্তান্তর করা হয়েছে।