বেরোবিতে চূড়ান্ত ভর্তি শুরু আজ

বেরোবিতে চূড়ান্ত ভর্তি শুরু আজ

ফাইল ছবি

গুচ্ছভুক্ত বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) ২০২২-২০২৩ শিক্ষাবর্ষে ১ম বর্ষে প্রাথমিক ভর্তি করা শিক্ষার্থীদের চূড়ান্ত ভর্তি শুরু হচ্ছে আজ (১৩ অগস্ট, শুক্রবার)।

শুক্রবার (১০ আগস্ট) বেরোবির স্নাতক (সম্মান) ১ম বর্ষ ভর্তি কমিটি সদস্য সচিব স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। ভর্তির কার্যক্রম চলবে ১৪ আগস্ট পর্যন্ত।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের প্রাথমিক ভর্তি করা শিক্ষার্থীদের চূড়ান্ত ভর্তির জন্য আগামী ১৩ ও ১৪ আগস্ট সকাল ১০টা হতে বিকেল ৪টার মধ্যে বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটেরিয়া প্রাঙ্গণে অবস্থিত ব্যাংক বুথে ভর্তি করা বিভাগের অবশিষ্ট ভর্তি ফি প্রদান করতে হবে। ভর্তি ফি প্রদানের ব্যাংক রশিদ (ব্যাংকের সীলযুক্ত) সংশ্লিষ্ট বিভাগে প্রদর্শন করে ভর্তি ফরম গ্রহণ করতে হবে। পূরণ করা ভর্তি ফরম প্রয়োজনীয় কাগজপত্রসমূহ সংযুক্ত করে ৩টি সেট প্রস্তুত করে সংশ্লিষ্ট বিভাগে জমাদানের মাধ্যমে চূড়ান্ত ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করতে হবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, শিক্ষার্থীদেরকে প্রাথমিক ভর্তির সময় মূল নম্বরপত্র জমাদানের রশিদের (Receipt for Submitted Original Documents) অনুলিপি ৩ কপি, পূরণ করা ভর্তি ফরম ৩ কপি, প্রাথমিক ভর্তি ফি ৫ হাজার টাকা জমাদানের রশিদের অনুলিপি ৩ কপি, চূড়ান্ত ভর্তি ফি জমাদানের রশিদের অনুলিপি ৩ কপি, ভর্তি পরীক্ষার প্রবেশপত্রের অনুলিপি ৩ কপি, এস. এস. সি/সমমান ও এইচ.এস.সি/সমমানের ট্রান্সক্রিপ্টের অনুলিপি ৩ কপি এবং পাসপোর্ট সাইজের ৩ কপি রঙিন ছবিসহ কাগজপত্র জমা দিতে হবে

নির্দিষ্ট সময়ের মধ্যে চূড়ান্ত ভর্তি হতে না পারলে তাদের ভর্তি বাতিল বলে গণ্য হবে বলেও উল্লেখ করা হয় বিজ্ঞপ্তিতে।