রাজধানীতে গণমিছিলে অংশ নিতে জড়ো হচ্ছেন বিএনপির নেতাকর্মীরা

রাজধানীতে গণমিছিলে অংশ নিতে জড়ো হচ্ছেন বিএনপির নেতাকর্মীরা

সংগৃহীত

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি, নির্দলীয় নিরপেক্ষ সরকার পুনঃপ্রতিষ্ঠা ও সরকারের পদত্যাগের এক দফা দাবিতে ঢাকা মহানগর দক্ষিণ ও উত্তর বিএনপির গণমিছিলে অংশ নিতে জড়ো হচ্ছেন দলটির নেতাকর্মীরা।

আজ শুক্রবার বিকেল ৩টায় ঢাকাসহ সারাদেশে এ গণমিছিল করবে বিএনপি। বিএনপির পাশাপাশি গণমিছিল করছে সমমনা দলগুলোও।

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি রাজধানীর দয়াগঞ্জ থেকে গণমিছিল শুরু করবে। এই গণমিছিল সায়েদাবাদ ব্রিজ, ধলপুর কমিউনিটি সেন্টার, গোলাপবাগ, কমলাপুর, বাসাবো বৌদ্ধমন্দির হয়ে খিলগাঁও এসে শেষ হবে। প্রধান অতিথি হিসেবে থাকবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এছাড়াও বিএনপির স্থায়ী কমিটির সদস্য, সিনিয়র নেতৃবৃন্দ এবং অঙ্গ ও সহযোগী সংগঠন নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন।

দক্ষিণ বিএনপির গণমিছিলে যোগ দিতে জুমার নামাজের পর থেকে নেতাকর্মীরা আসতে শুরু করছেন। বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের বিভিন্ন ইউনিটের সদস্যরা ব্যানারসহ খণ্ড খণ্ড মিছিল নিয়ে আসছেন। এসময় খালেদা জিয়ার মুক্তির নানা স্লোগান দেন তারা। এসময় আইনশৃঙ্খলা বাহিনীকে সর্তক অবস্থানে দেখা যায়।

একই সময় গুলশান-২ থেকে ঢাকা মহানগর উত্তর বিএনপি গণমিছিল শুরু করবে। গুলশান-১, তিতুমীর কলেজ হয়ে মহাখালী বাসস্ট্যান্ডে গিয়ে শেষ হবে মিছিলটি। প্রধান অতিথি হিসেবে থাকবেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। এছাড়া বিএনপির স্থায়ী কমিটির সদস্য, সিনিয়র নেতৃবৃন্দ এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন।