জনপ্রিয়তার দিক থেকে টেইলরকে টপকে গেলেন অরিজিৎ সিং

জনপ্রিয়তার দিক থেকে টেইলরকে টপকে গেলেন অরিজিৎ সিং

ছবিঃ সংগৃহীত।

এশিয়া মহাদেশের অন্যতম জনপ্রিয় গায়ক অরিজিৎ সিং। নিঃসন্দেহে সময়ের সেরা গায়ক তিনি। এক দশক ধরেই ভারতীয় সঙ্গীতশিল্পীদের মধ্যে জনপ্রিয়তার শীর্ষে অরিজিৎ। তবে তার জনপ্রিয়তা এখন বিশ্বজুড়ে ছড়িয়ে পড়েছে। জনপ্রিয়তার দিক থেকে এবার অ্যাওয়ার্ডের রানী বলে খ্যাত ও ১২টি গ্র্যামি জয়ী পপতারকা টেইলর সুইফটকেও ছাড়িয়ে গেলেন অরিজিৎ! মিউজিক স্ট্রিমিং জায়ান্ট ‘স্পটিফাই’-এ সঙ্গীত দুনিয়ার অন্যতম জনপ্রিয় পপ তারকাকে টপকে অরিজিৎ এখন তৃতীয় স্থানে। বর্তমানে গান শোনার অন্যতম প্ল্যাটফর্ম ‘স্পটিফাই’-এর জরিপেই টেইলর সুইফটকে টেক্কা দিয়েছেন অরিজিৎ সিং।

শুধু টেইলর সুইফটকেই নয়, হলিউডের নতুন প্রজন্মের আলোচিত গায়িকা বিলি আইলিশকেও ছাড়িয়ে গেছেন অরিজিৎ। স্পটিফাইয়ে এখন তার অনুরাগীর সংখ্যা আট কোটি ৬০ লাখেরও বেশি। যেখানে টেইলর সুইফটের অনুরাগীর সংখ্যা সাত কোটি ৯০ লাখের কাছাকাছি। স্পটিফাইয়ে জনপ্রিয়তার নিরিখে এখন তালিকার শীর্ষে রয়েছেন ব্রিটিশ পপতারকা এড শিরান। তার অনুরাগীর সংখ্যা ১১ কোটি ৩০ লাখের বেশি। দ্বিতীয় স্থানেই রয়েছেন পপতারকা অ্যারিয়ানা গ্র্যান্ডে, যার অনুরাগী সংখ্যা প্রায় ৯ কোটি ১০ লাখ। এর পরেই বাঙালি গায়ক অরিজিৎ।

পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদের ছেলে অরিজিৎ এখন বলিউডের অন্যতম প্লে-ব্যাক গায়ক। রিয়েলিটি শোর মাধ্যমে গায়ক হিসেবে পথচলা শুরু করলেও বর্তমানে বলিউডের একক সম্রাট তিনি। একের পর এক হিট গান উপহার দিয়ে ভক্তদের হৃদয়ে চিরস্থায়ী জায়গা করে নিয়েছেন তিনি। জাতীয় পুরস্কারসহ একাধিক ফিল্মফেয়ার পুরস্কারে ভূষিত হয়েছেন।

অপরদিকে বর্তমান বিশ্বের মিউজিক সেনসেশন বলা হয় টেইলর সুইফটকে। বিশ্বের অন্যতম ধনী সঙ্গীতশিল্পী তিনি। তুমুল জনপ্রিয় এই পপকন্যা বর্তমানে নিজের মিউজিক্যাল সফর ‘ইরাস ট্যুর’ নিয়ে ব্যস্ত রয়েছেন। ‘ইরাস ট্যুর’ হলো ৫২টি শোয়ের একটি বিশাল ট্যুর; যার মাধ্যমে গায়িকা উত্তর আমেরিকাজুড়ে পারফর্ম করবেন। ১৭ মার্চ গ্লেনডেল অ্যারিজোনার ফার্ম স্টেডিয়াম থেকে শুরু হয় এই তরুণ গায়িকার সফর।

টেইলরের ১৭ বছরের সঙ্গীত ক্যারিয়ারের হিট গানগুলো মঞ্চে পারফর্ম করছেন তিনি। আগস্টে সোফাই স্টেডিয়ামে পারফরম্যান্সের মাধ্যমে শেষ হবে তার এই ট্যুর। এরই মধ্যে ট্যুরের সময়সূচিতে কিছু পরিবর্তন আনা হয়েছে এবং ইউরোপে বেশ কিছু শো বাড়িয়েছেন এই গায়িকা।