জমি দখলে উদ্দেশ্যেই বাবাকে দ্বিতীয় বিয়ে করালেন বড় ছেলে

জমি দখলে উদ্দেশ্যেই বাবাকে দ্বিতীয় বিয়ে করালেন বড় ছেলে

ছবিঃ সংগৃহীত।

ভোলার দৌলতখানে দুই ভাইর জমি সংক্রান্ত বিরোধের জেরে জমি দখলে নিতে বড় ছেলে রকিবুল হাসান রিয়াজ তার বাবা রফিকুল ইসলাম (৭৫) কে অন্য নারীর সাথে বিয়ে দেওয়ার অভিযোগ উঠেছে। উপজেলা দক্ষিণ জয়নগর ইউনিয়নের পশ্চিম জয়নগর গ্রামে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় বাধা দেওয়ায় পিতা রফিকুল ইসলাম ও বড় ছেলে রকিবুল হাসান রিয়াজ মিলে স্ত্রী শামসুন নাহার ও ছোট ছেলে সৌদি প্রবাসী ফেরত শারীরিক প্রতিবন্ধী রাকিব হোসেনকে বেধড়ক মারধর করেন। পরে স্থানীয়রা তাদেরকে উদ্ধার করে দৌলতখান উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান।

আহত রাকিব রবিবার (২০ আগস্ট) সাংবাদিকদের বলেন, হাসপাতালে মাকে রেখে ফেরার পথে রাতে শমসপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে মুখোষধারী দুর্বৃত্তরা হত্যার উদ্দেশ্যে তার হাত-পা বেঁধে বস্তাবন্দী করে হামলা করে। পরে তার ডাক চিৎকারে স্থানীয়রা এসে তাকে উদ্ধার করেন। রাকিবের মা বলেন, জমিজমা নিয়ে বড় ভাইর সাথে রাকিবের বিরোধ রয়েছে। মূলত রাকিবের জমি দখলে নিতে আমার বড় ছেলে তার বাবাকে অন্য নারীর সাথে বিয়ে দেন। এরপর আমার ছোট ছেলেকে সন্ত্রাসী দিয়ে হামলা করে। এঘটনায় সুষ্ট বিচার দাবি করেন তিনি।

দৌলতখান থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা সত্য রঞ্জন খাসকেল বলেন, ৯৯৯ কল পেয়ে রাকিবকে উদ্ধার করি । এ ঘটনায় রাকিবের মা বাদি হয়ে থানায় মামলা করেন। পরে পুলিশ তার স্বামীকে আটক করে জেল হাজতে প্রেরণ করেন।