দেশে ফিরেছেন সাকিব, আজই যোগ দিতে পারেন অনুশীলনে

দেশে ফিরেছেন সাকিব, আজই যোগ দিতে পারেন অনুশীলনে

সাকিব আল হাসান

দেশে ফিরেছেন সাকিব আল হাসান। ফ্রাঞ্চাইজি ক্রিকেটে ব্যস্ত সময় শেষে সোমবার ঢাকায় পা রেখেছেন তিনি। আজ থেকে অধিনায়ককে সাথে নিয়েই অনুশীলন করবে বাংলাদেশ দল। বসতে পারেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সাথে বিশেষ বৈঠকেও।

সোমবার সন্ধ্যায় এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে তিনি ঢাকায় অবতরণ করেন সাকিব। প্রায় দেড় মাস পর দেশে ফিরলেন তিনি। ওয়ানডে দলের নেতৃত্ব বুঝে পাবার পর এখনো দলের সাথে যোগ দেয়া হয়নি তার। সবকিছু ঠিক থাকলে আজই দলের সাথে যোগ দেবেন সাকিব।

আফগানিস্তানের বিপক্ষে দলকে সিরিজ জিতিয়েই উড়াল দিয়েছিলেন কানাডার উদ্দেশে। সেখানে গ্লোবাল টি-টোয়েন্টি লিগে সরাসরি চুক্তিতে মন্ট্রিয়াল টাইগার্সের আইকন ক্রিকেটার হিসেবে যোগ দেন তিনি। সেখান থেকে আগস্টের শুরুতেই যোগ দেন লঙ্কান প্রিমিয়ার লিগে।

এলপিএলে গল টাইটান্সের হয়ে মাঠ মাতান সাকিব। যদিও দুটি কোয়ালিফায়ার খেলেও দলকে ফাইনালে তুলতে পারেননি বিশ্বসেরা এই অলরাউন্ডার। শিরোপা জিততে না পারার আক্ষেপ নিয়ে শনিবার সাকিব উড়াল দেন দুবাইয়ে।

সেখানে রোববার সাবেক সতীর্থ মোহাম্মদ আশরাফুলকে নিয়ে একটি সোনার দোকান উদ্বোধন করেন সাকিব। সেটা শেষে সোমবার দেশে ফিরলেন জাতীয় দলের তিন ফরম্যাটের এই অধিনায়ক।

টেস্ট ও টি-টোয়েন্টি দলের অধিনায়ক আগেই ছিলেন সাকিব। তামিম ইকবাল হঠাৎ নেতৃত্ব ছাড়ায় ওয়ানডে দলের অধিনায়কত্বও উঠে সাকিবের কাঁধে। এদিকে শনিবার (২৬ আগস্ট) শ্রীলঙ্কার উদ্দেশে দেশ ছাড়ার কথা টাইগারদের।

সুতরাং প্রস্তুত হবার জন্য খুব বেশি সময় হাতে পাচ্ছেন না সাকিব। এরই মাঝে বিশ্রামটাও করে নিতে হবে তাকে। কেননা প্রায় দুই মাস যাবত টানা ক্রিকেট খেলে চলেছেন সাকিব।