জামালপুর রেলওয়ে স্টেশনে যাত্রীর সন্তান প্রসব

জামালপুর রেলওয়ে স্টেশনে যাত্রীর সন্তান প্রসব

সংগৃহীত

জামালপুর রেলওয়ে স্টেশনের প্ল্যাটফর্মে এক যাত্রী সন্তান প্রসব করেছেন। জামালপুর জেলার নামের সঙ্গে মিল রেখে নবজাতকের নাম রাখা হয়েছে শাহ জামাল।

শুক্রবার (২৫ আগস্ট) বেলা ১১টায় প্ল্যাটফর্মে গাজীপুর থেকে আসা কমিউটার ট্রেনের সীমা বেগম নামের এক যাত্রী এ প্রসব করেন।

ওই প্রসূতির স্বামী শহিজল বলেন, আমার দুই ছেলেসন্তান। বড় ছেলে শাহিনের বয়স ১৮ বছর। ছোট ছেলে সজীবের বয়স ১৩ বছর। পরিবার নিয়ে গাজীপুরে বসবাস করি। আমি গাজীপুরেই কাঠমিস্ত্রির কাজ করি, বড় ছেলে চাকরি করে।

তিনি বলেন, আমার স্ত্রী বিডি ফুয়ে চাকরি করেন। তিনি ১০ মাসের গর্ভবতী ছিলেন। আজ ছয় মাসের মাতৃকালীন ছুটি নিয়ে জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলার ৩ নম্বর ওয়ার্ডের উত্তর কালিকাপুর মাটিয়াখোলা গ্রামে যাওয়ার উদ্দেশ্যে কমিউটার ট্রেনে উঠি। ট্রেনটি ময়মনসিংহ রেলস্টেশনে পৌঁছালে প্রসবব্যথা শুরু হয়। সেখান থেকে জামালপুর স্টেশনে এলে প্রসবব্যথা আরও বেড়ে যায়। তখন জামালপুর রেলওয়ে থানার পুলিশ এবং তৃতীয় লিঙ্গের কয়েকজন মিলে কাপড় টানিয়ে তাকে ঘিরে ফেলেন। পরে রেলওয়ে থানার পুলিশের সহায়তায় জামালপুর জেনারেল হাসপাতালের গাইনি চিকিৎসক এসে সন্তান প্রসব করান।

তিনি আরও বলেন, আমি খুবই আনন্দিত। রেলওয়ে পুলিশ, তৃতীয় লিঙ্গের আপারা ও স্টেশনের আশপাশের নারীরা যে সহযোগিতা করেছেন, সেটা আমি কোনো দিন ভুলতে পারব না। মা ও সন্তান এখন সুস্থ আছে। জামালপুর ফায়ার সার্ভিস আমাদের বাড়ি পৌঁছে দিয়েছে।

জামালপুর রেলওয়ে থানার ডিউটি অফিসার সোহেলুর রহমান বলেন, সকালে প্ল্যাটফর্মে এক গর্ভবতী প্রসবব্যথা নিয়ে ট্রেন থেকে নামার পর স্টেশনে ডিউটিরত নারী পুলিশ তাকে সহযোগিতা করেন।