যুক্তরাষ্ট্রে বিশ্ববিদ্যালয় শিক্ষককে গুলি করে হত্যা

যুক্তরাষ্ট্রে বিশ্ববিদ্যালয় শিক্ষককে গুলি করে হত্যা

সংগৃহীত

যুক্তরাষ্ট্রের নর্থ ক্যারোলাইনায় একটি বিশ্ববিদ্যালয়ে গুলি করে এক শিক্ষককে হত্যা করা হয়েছে। এ ঘটনায় সন্দেহভাজন ব্যাক্তিকে পুলিশি হেফাজতে নেয়া হয়েছে বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। স্থানীয় সময় সোমবার দুপুর ১টায় চ্যাপেল হিল শহরের এই ঘটনা ঘটে। এ সময় জীবন বাঁচাতে নিরাপদ স্থানে আশ্রয় নেন হাজারো শিক্ষার্থী।

মার্কিন সংবাদমাধ্যম সিএনএনের প্রতিবেদনে বলা হয়েছে, ঘটনার পরপরই শিক্ষার্থীদের ভবনের ভেতরে আশ্রয় নিতে বলা হয়। পরে, সবগুলো ভবন তালাবদ্ধ করা হয়। অল্প সময় পরই পুলিশের বেশ কয়েকটি গাড়ি ঘটনাস্থলে হাজির হয়। পরে অভিযান চালিয়ে সন্দেহভাজনকে আটক করা হয়।

নিহত শিক্ষক ও সন্দেহভাজনের নাম প্রতিবেদন লেখা পর্যন্ত প্রকাশ করা হয়নি। এমনকি হত্যার উদ্দেশ্য এখন বলা সম্ভব না বলেও জানায় পুলিশ। তবে, তদন্ত করে যা জানা যাবে তা প্রকাশ করা হবে বলে জানানো হয়েছে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর কেভিন গুসকিউইচ বলেন, এই ক্ষতি মারাত্মক। গোলাগুলি বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তার প্রতি আস্থা নষ্ট করে দিয়েছে। আমরা পুনরায় সেই নিরাপত্তা ও আস্থা তৈরির জন্য কাজ করবো।

বিশ্ববিদ্যালয়টিতে ফল সেমিস্টারের দ্বিতীয় সপ্তাহের ক্লাস চলছিলো। প্রতিষ্ঠানটিতে মোট শিক্ষার্থীর সংখ্যা ৩২ হাজারের মতো। আর শিক্ষক আছেন ৪ হাজারের বেশি। অন্যদিকে কর্মচারীর সংখ্যা ৯ হাজার। এদিকে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানিয়েছে, সোম ও মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের ক্লাসসহ সব কার্যক্রম বন্ধ থাকবে।