সাতক্ষীরা সীমান্তে ১৪টি স্বর্ণের বারসহ আটক ১

সাতক্ষীরা সীমান্তে ১৪টি স্বর্ণের বারসহ আটক ১

ছবিঃ সংগৃহীত।

ভারতে পাচারকালে সাতক্ষীরা কলারোয়া উপজেলার তৈলুইগাছা এলাকায় অভিযান চালিয়ে একটি ভ্যানগাড়িসহ ১৪টি স্বর্ণের বার উদ্ধার করেছে বিজিবি।

এসময় ভ্যান চালক জাহাঙ্গীর হোসেনকে আটক করা হয়। শনিবার বেলা সাড়ে ১২ টার দিকে উপজেলার তৈলুইগাছা বিওপি’র কেড়াগাছি সীমান্ত থেকে তাকে আটক করা হয়।ভ্যানগাড়ি তল্লাসি করে স্বর্ণের বার গুলো উদ্ধার করা হয়। যার ওজন ১ কেজি ৬৩২ গ্রাম ৯৬০ মিলিগ্রাম। বিজিবির দেওয়া তথ্য মতে আটককৃত স্বর্ণের আনুমানিক বাজার মূল্য প্রায় ১ কোটি ৪১ লক্ষ ৭৪ হাজার ৯৩ টাকা।

সাতক্ষীরা ৩৩ ব্যাটালিয়নের অধিনায়ক লে.কর্নেল আশরাফুল হক এক প্রেস বিজ্ঞপ্তি’র মাধ্যমে জানান, ৯ সেপ্টম্বর দুপুরে বিপুল পরিমান একটি স্বর্ণের চালান বৈকারি সীমান্ত দিয়ে ভারতে পাচার হবে। এমন গোপন সংবাদের ভিত্তিতে তার দিক নির্দেশনায় সাতক্ষীরা ৩৩ ব্যাটালিয়নের উপ-অধিনায়ক মেজর এস কে এম কফিল উদ্দিন ও তলুইগাছা বিজিবি ক্যাম্পের হাবিলদার মেজবাহ সীমান্তে কেড়াগাছিতে অবস্থান করছিল। দুপুর সাড়ে ১২ টার সময় সীমান্তগামী একটি ব্যাটারী চালিত ভ্যানগাড়ি চ্যালেঞ্জ করে আটক করে।

এসময় ভ্যানগাড়ির চালক কেড়াগাছি গ্রামের ইছমাইল হোসেনের ছেলে জাহাঙ্গীর হোসেনকে জিঙ্গাসাবাদ ও তল্লাশী করে। পরবর্তীতে তার স্বীকারোক্তিতে ভ্যানের ব্যাটারির ভিতর বিশেষ ব্যাবস্থাপনায় লুকিয়ে রাখা ১৪টি স্বর্ণের বার উদ্ধার করে বিজিবি’র সদস্যরা।

স্বর্ণগুলির মোট ওজন ১ কেজি ৬৩২ গ্রাম ৯৬০ মিলিগ্রাম। যার আনুমানিক বাজার মূল্য প্রায় ১ কোটি ৪১ লক্ষ ৭৪ হাজার ৯৩ টাকা। স্বর্ণের বারগুলো সাতক্ষীরা ট্রেজারি অফিসে জমা দেওয়া হয়েছে।

আটক জাহাঙ্গীরকে কলারোয়া সদর থানায় সোপর্দ করা হয়েছে। বিজিবি’র পক্ষ থেকে ভ্যানচালক জাহাঙ্গীরের বিরুদ্ধে কলারোয়া থানায় একটি মামলার দায়ের হয়েছে।

এঘটনার মাত্র তিন দিন আগে সাতক্ষীরার কলারোয়া সীমান্ত থেকে দুই চোরাকারবারীসহ বিজিবি প্রায় সাড়ে ৬ কোটি টাকা মূল্যের ৩১টি স্বর্ণের বার উদ্ধার করে।