চীনে ক্রেন ভেঙে পড়ে নিহত ৬

চীনে ক্রেন ভেঙে পড়ে নিহত ৬

সংগৃহীত

দক্ষিণ-পশ্চিম চীনে একটি সেতু নির্মাণ প্রকল্পে ক্রেন ভেঙে পড়ে ছয়জন নিহত হয়েছে । এ ঘটনায় আহত হয়েছে পাঁচজন। দেশটির সিচুয়ান প্রদেশের জিয়ানয়াং শহরে ঘটনাটি ঘটেছে।

স্থানীয় সময় বুধবার সকাল ১০টার দিকে তুও নদীর ওপর একটি এক্সপ্রেসওয়ে সেতু নির্মাণের কাজ চলাকালীন দুর্ঘটনাটি ঘটে। পরিবহন সংস্থা তাদের সামাজিক যোগাযোগ মাধ্যমে এ নিয়ে একটি সংক্ষিপ্ত বিবৃতি দিয়েছে।

বিবৃতিতে হতাহতদের পরিচয় বা ধসের কারণ সম্পর্কে কোনো বিশদ বিবরণ দেওয়া হয়নি। তারা জানায়, কর্তৃপক্ষ ঘটনাটি দেখছে এবং মৃতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছে।

জানা গেছে, ক্রেনটি একটি ইস্পাতের তার উঠানোর সময় হঠাৎ ছিটকে পড়ে এবং সেতুর ডেকের ওপর পড়ে যায়। ফলে বেশ কিছু যানবাহন এবং শ্রমিকের ওপর ভেঙে পড়ে ক্রেনটি। আহতদের মধ্যে কয়েকজনের অবস্থা গুরুতর এবং তাদের নিকটবর্তী হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

স্থানীয় সরকার ঘটনার তদন্ত শুরু করেছে এবং দায়ীদের জবাবদিহি করতে হবে বলে রাষ্ট্রীয় সংবাদমাধ্যম সিনহুয়া জানিয়েছে। প্রাদেশিক কর্ম নিরাপত্তা প্রশাসন এবং জরুরি ব্যবস্থাপনা বিভাগ উদ্ধার প্রচেষ্টায় সহায়তা করার জন্য ঘটনাস্থলে দল পাঠিয়েছে। সেতু প্রকল্পটি একটি এক্সপ্রেসওয়ের অংশ, যা প্রাদেশিক রাজধানী চেংডুকে জিয়াং শহরের সঙ্গে সংযুক্ত করবে।