“নির্বাচনকেন্দ্রিক আইন শৃঙ্খলা মোকাবিলায় প্রস্তুত বিজিবি” -ডিজি নাজমুল

“নির্বাচনকেন্দ্রিক আইন শৃঙ্খলা মোকাবিলায় প্রস্তুত বিজিবি” -ডিজি নাজমুল

ছবিঃ সংগৃহীত।

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে যেকোন আইন শৃঙ্খলা পরিস্থিতি মোকাবিলায় সদা প্রস্তুত রয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। রোববার (১৭ সেপ্টেম্বর) কুষ্টিয়া সেক্টরের অধীনস্থ বিভিন্ন ব্যাটালিয়নের দায়িত্বপূর্ণ সীমান্ত এলাকা পরিদর্শনের সময় সংস্থার মহাপরিচালক (ডিজি) মেজর জেনারেল একেএম নাজমুল হাসান এ কথা বলেন।

বিজিবির জনসংযোগ কর্মকর্তা মো: শরীফুল ইসলাম এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলেন, বিজিবি মহাপরিচালক গত শনি ও রোববার কুষ্টিয়া সেক্টরের সেক্টর সদর দফতরসহ কুষ্টিয়া, চুয়াডাঙ্গা এবং মহেশপুর ব্যাটালিয়ন সদর ও দুর্গম পদ্মার চরাঞ্চলে উদয়নগর বিওপি, মেহেরপুরের ঐতিহাসিক মুজিবনগর বিওপিসহ আরো বেশ কয়েকটি বিওপি পরিদর্শন করেন। এসময় তিনি ব্যাটালিয়ন সদরের কোয়ার্টার গার্ডে সালাম গ্রহণ, বৃক্ষরোপণ এবং ব্যাটালিয়ন ও বিওপি পর্যায়ে সকল সদস্যের সঙ্গে মতবিনিময় করেন। বাহিনীর সদস্যদের অপারেশনাল, প্রশিক্ষণ ও প্রশাসনিক বিষয়ে বিভিন্ন দিকনির্দেশনার পাশাপাশি আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে যেকোন আইন শৃঙ্খলা পরিস্থিতি মোকাবিলায় সদা প্রস্তুত থাকার নির্দেশনা দেন।

বিজিবি মহাপরিচালক আশাবাদ ব্যক্ত করেন, ২২৮ বছরের ঐতিহ্যবাহী বাহিনী বিজিবি সীমান্তের অতন্দ্র প্রহরী হিসেবে দেশের সীমান্ত সুরক্ষার পাশাপাশি মাদকসহ অন্যান্য যে কোন চোরাচালান বন্ধে নিবেদিত প্রাণ হয়ে কাজ করে যাবে। ২০৪১ সালের মধ্যে উন্নত স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে প্রতিটি সদস্য অবিচল আস্থার সঙ্গে দায়িত্ব পালন করবে। ব্যাটালিয়নের পাশাপাশি বিজিবি মহাপরিচালক চুয়াডাঙ্গা বর্ডার গার্ড হাসপাতাল পরিদর্শন করেন এবং রোগীদের ব্যাপারে খোঁজখবর নেন।

পরিদর্শনের অংশ হিসেবে রোববার বিজিবি মহাপরিচালক চুয়াডাঙ্গার দর্শনা আইসিপি পরিদর্শন করেন। এ সময় বিএসএফ কৃষ্ণনগর সেক্টরের সেক্টর কমান্ডার শ্রী একে আরিয়া বিজিবি মহাপরিচালককে ফুল দিয়ে শুভেচ্ছা ও অভ্যর্থনা জানান। অন্যদিকে বিজিবি মহাপরিচালক সেখানে উপস্থিত সকল পর্যায়ের বিএসএফ অফিসার ও জওয়ানদের সঙ্গে শুভেচ্ছা ও মত বিনিময় করেন। দুই দেশ তথা দুই বাহিনীর মধ্যে বিদ্যমান বন্ধুত্বপূর্ণ সম্পর্ককে আরো এগিয়ে নিতে একসঙ্গে কাজ করার আশাবাদ ব্যক্ত করেন। বিজিবি মহাপরিচালকের সঙ্গে বিজিবি সদর দফতরের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ, যশোর রিজিয়ন কমান্ডার, কুষ্টিয়া সেক্টর কমান্ডার ও সংশ্লিষ্ট ব্যাটালিয়নসমূহের অধিনায়কগণসহ বিজিবির অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।