১৮ বছর পর সম্মেলন হচ্ছে ইটনা উপজেলা ছাত্রলীগের

১৮ বছর পর সম্মেলন হচ্ছে ইটনা উপজেলা ছাত্রলীগের

ফাইল ছবি

দীর্ঘ ১৮ বছর পর কিশোরগঞ্জের ইটনা উপজেলা ছাত্রলীগের সম্মেলন হতে যাচ্ছে। আজ মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) বেলা ১১টায় ইটনা উপজেলার রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ অডিটরিয়ামে সম্মেলন অনুষ্ঠিত হবে। দীর্ঘদিন পর অনুষ্ঠিতব্য সম্মেলনকে কেন্দ্র করে নেতাকর্মীদের মাঝে দেখা দিয়েছে বিপুল উৎসাহ-উদ্দীপনা।

নতুন কমিটিতে স্থান পেতে বিশেষ করে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে অনেকেই জেলা ও কেন্দ্রে তদবির ও লবিং করে যাচ্ছেন। এমনকি বিভিন্ন ইউনিয়ন এবং ওয়ার্ড পর্যায়ের নেতাকর্মীদের সঙ্গে যোগাযোগ ও মতবিনিময় করছেন।

ইটনা উপজেলার এলংজুরী ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিবুল হাসান রোকেল বলেন, দীর্ঘদিন পর সম্মেলন হওয়ায় সকল স্তরের নেতাকর্মীর মাঝে আনন্দের বন্যা বয়ে যাচ্ছে এবং সম্মেলন সফল করার লক্ষ্যে তারা নতুন উদ্যমে কাজ করছেন। নতুন কমিটিতে তিনি সভাপতি প্রার্থী বলে জানান তিনি।

সম্মেলনকে কেন্দ্র করে সভাপতি পদে ৩ জন ও সাধারণ সম্পাদক পদে ১১ জন তাদের প্রার্থিতা ঘোষণা করেছেন। তারা হলেন সভাপতি পদে রাকিবুল হাসান রোকেল, রফিকুল ইসলাম রিংকু ও তোফাজ্জল হোসেন এবং সাধারণ সম্পাদক পদে তানভীর আহমেদ, সাদ্দাম হোসেন, রিয়াদুল হাসান হৃদয়, আরিয়ান উজ্জ্বল, রাকিব আরাফাত, রিফাত ইসলাম সানি, এ. বি অনিক, শাহাদাত হোসেন, হৃদয় মিয়া, রেজাউল করিম বাবু ও দীপ্ত বণিক। সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন কিশোরগঞ্জ-৪ (ইটনা-মিঠামইন-অষ্টগ্রাম) আসনের সংসদ সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিক।

ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান সম্মেলনে উপস্থিত থাকবেন বলে জানা গেছে। বিশেষ অতিথি থাকবেন ইটনা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান চৌধুরী কামরুল হাসান ও সাধারণ সম্পাদক সোহরাব উদ্দিন ঠাকুর খসরু।

সম্মেলন উদ্বোধন করবেন জেলা ছাত্রলীগের সভাপতি আনোয়ার হোসেন মোল্লা সুমন এবং প্রধান বক্তা জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফয়েজ উমান খান। সভাপতিত্ব করবেন ইটনা উপজেলা ছাত্রলীগের সভাপতি ওবায়দুর রহমান সেলিম। সম্মেলনের মাধ্যমে একটি গতিশীল কমিটি উপহার দেওয়া হবে বলে আশাবাদ সংশ্লিষ্টদের।

উল্লেখ্য, ২০০৫ সালে ওবায়দুর রহমান সেলিমকে সভাপতি ও সারোয়ার আলম রাজীবকে সাধারণ সম্পাদক করে ৬১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়। সেই কমিটি অদ্যাবধি দায়িত্ব পালন করছে।