সাবেক এমপি আবু সাঈদ মারা গেছেন

সাবেক এমপি আবু সাঈদ মারা গেছেন

ছবিঃ সংগৃহীত

যশোর ২ (চৌগাছা-ঝিকরগাছা) আসনের সাবেক সংসদ সদস্য অধ্যক্ষ মুহাদ্দিস আবু সাঈদ মো. শাহাদৎ হুসাইন আজ শনিবার দুপুরে হৃদরোগে আক্রান্ত হয়ে ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬০ বছর।

মুহাদ্দিস আবু সাঈদের ছেলে কায়সার সাংবাদিকদের জানান, শনিবার দুপুরে তিনি যশোরের ঝিকরগাছা উপজেলা শহরের বাড়িতে স্ট্রোকে আক্রান্ত হলে যশোর শহরের বাস টার্মিনাল এলাকার জিডিএল প্রাইভেট হাসপাতালে নেওয়া হয়। সেখানে বিকাল সাড়ে ৩টার দিকে তাঁর মৃত্যু হয়। মৃত্যুকালে তিনি স্ত্রী, তিন ছেলে দুই মেয়েসহ অসংখ্য আত্মীয়-স্বজন রেখে গেছেন। 

মৃত্যুর আগ পর্যন্ত তিনি যশোরের পদ্মবিলা কামিল (এমএ) মাদরাসার অধ্যক্ষের দায়িত্ব পালন করছিলেন। এ ছাড়া তিনি যশোর জেলা শাখার (পশ্চিম) জামায়াতে ইসলামীর নায়েবে আমির ছিলেন। মুহাদ্দিস আবু সাঈদ নামেই তিনি নির্বাচনী এলাকায় সমধিক পরিচিত ছিলেন। ২০০১ সালে চারদলীয় জোটের মনোনয়নে তিনি সংসদ সদস্য নির্বাচিত হন। এর আগে তিনি ঝিকরগাছা উপজেলার বাকড়া ইউনিয়ন পরিষদের একাধিকবার ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন।

অধ্যক্ষ মুহাদ্দিস আবু সাঈদ ২০০১ সালে ৮ম জাতীয় সংসদ নির্বাচনে চারদলীয় জোটের প্রার্থী হিসেবে এমপি নির্বাচিত হন। ২০০৮ সালের ৯ম জাতীয় সংসদ নির্বাচনে তিনি চারদলীয় জোটের প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নিয়ে সামান্য ভোটের ব্যবধানে সাবেক আইসিটি মন্ত্রী মোস্তফা ফারুক মোহাম্মদের নিকট পরাজিত হন। বিগত নির্বাচনে তিনি জোটের প্রার্থী হিসাবে নির্বাচনে অংশ নেন।

জামায়াত নেতা মুহাদ্দিস আবু সাঈদ ২০০১ সালে এ আসনের এমপি নির্বাচিত হওয়ার পূর্বে বাকড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিসেবে দায়িত্বপালন করেন। ক্ষমতা পেলেও তার বিরুদ্ধে দুর্নীতিতে জড়িয়ে পড়ার অভিযোগ পাওয়া যায়নি। যা দুই উপজেলার তার জনপ্রিয়তা আরো বাড়িয়ে দিয়েছিল। পাশাপাশি তিনি পদ্মবিলা ফাজিল মাদরাসার অধ্যক্ষ হিসেবে দুই যুগ ধরে কর্মরত ছিলেন।

তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে শোক প্রকাশ করেছেন যশোর জেলা শহর জামাতের সভাপতি, সেক্রেটারিসহ সকল নেতৃবৃন্দ। শিবিরের নেতৃবৃন্দ। বিএনপির আহবায়ক অধ্যাপক নার্গিস বেগম ও বিএনপির খুলনা বিভাগীয় সহসংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত। তারা শোকসন্তপ্ত পরিবার-সদস্যদের প্রতি সমবেদনা জানান।