নতুন অ্যালবাম নিয়ে এলেন সাজু

নতুন অ্যালবাম নিয়ে এলেন সাজু

সংগৃহীত

ক্লোজআপ ওয়ান তারকা ও উত্তরাঞ্চলের লোকগানের জনপ্রিয় কণ্ঠশিল্পী সাজু আহমেদ। অ্যালবামের যুগ বিলপ্ত হলেও নিয়মিত অ্যালবাম প্রকাশ করছেন এই গায়ক। তারই ধারাবাহিকতায় সাজু এবার নিয়ে এলেন ‘৭৫ এর আগে কেন জন্ম হলো না’ নামের একটি নতুন একক অ্যালবাম।

১২টি গান দিয়ে অ্যালবামটি সাজানো হয়েছে। বঙ্গবন্ধু ও তার পরিবার নিয়ে গানগুলো করেছেন সাজু। গানগুলো হলো- ‘৭৫ এর আগে কেন জন্ম হলো না’, ‘শেখ রাসেল’, ‘দেশ রত্ন শেখ হাসিনা’, ‘নৌকায় সিল মারো’, ‘প্রিয় শেখ হাসিনার জন্মদিন’, ‘হামার বঙ্গবন্ধু’, ‘শোকের নদীতে বঙ্গবন্ধু’, ‘বঙ্গবন্ধু দ্যাশের জন্যে’, ‘শোকে ঘেরা আগস্ট’, ‘৭ই মার্চে বঙ্গবন্ধু’, ‘মুক্তিযোদ্ধার গান’ ও ‘কান্দে বঙ্গবন্ধুর বাংলা দুই কন্যা’।

সবগুলো গানের কথা ও সুর সাজুর করা। সঙ্গীতায়োজন করেছেন এ আর রয়। বাঁশি বাজিয়েছেন শহীদ, দোতারায় বাবু, তবলায় বিপুল, গিটার ও কীবোর্ডে আশরাফ রোহান, রিদমে সঞ্জয়, সার্বিক তত্ত্বাবধানে এম এ রাশেদ। সম্প্রতি সাজু মিউজিক ইউটিউব চ্যানেলে গানগুলো প্রকাশ পেয়েছে।

অ্যালবাম প্রসঙ্গে তিনি বলেন, আমি সবসময় স্রোতের বিপরীতে চলতে পছন্দ করি। এখন অ্যালবামের সেই সোনালী সময় না থাকলেও সবাই যে পথে হাঁটছেন আমি সেই পথে না হেঁটে ধারাবাহিকতা বজায় রাখছি। বেশ কয়েক বছর ধরেই অডিও অ্যালবাম বিলুপ্ত। এমন সময় এসেও ব্যবসায়িক চিন্তা না করে ব্যতিক্রম ভাবনায় কাজ করছি একের পর এক। এ ধারাবাহিকতা অব্যাহত থাকবে।

সঙ্গীতের পাশাপাশি ছোটবেলা থেকে বঙ্গবন্ধুর আদর্শ বুকে লালন করে স্কুল ও কলেজে ছাত্র রাজনীতিতে রাজপথে বেশ সরব ছিলেন সাজু। ছিলেন দলীয় বিভিন্ন পথে। এখনো স্থানীয় রাজনীতিতে সরব তিনি। তাই আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে নিজ শহরের মানুষের সেবা করতে কুড়িগ্রাম-৩ (উলিপুর) থেকে মনোয়ান প্রত্যাশী এই গায়ক। এ নিয়ে কাজও শুরু করে দিয়েছেন এই কণ্ঠশিল্পী। শুরু করেছেন গণসংযোগ।

এ প্রসঙ্গে সাজু বলেন, ছাত্রাস্থায় আওয়ামী রাজনীতিতে যুক্ত হই। এখনো দলের জন্য কাজ করছি। সবসময় কুড়িগ্রাম-৩ আসনের মানুষের সেবা করে আসছি। তবে গুরুত্বপূর্ণ একটি পথে থাকলে সেটা আরও জোড়ালোভাবে সম্ভব হয়। সেই ভাবনা থেকে সাধারণ মানুষের পাশে থেকে কাজ করার জন্য আসন্ন নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোয়ান প্রত্যাশী। প্রতিনিয়ত উলিপুর বাসীর খোঁজ-খবর রাখছি। তাদের পাশে ছায়ার মতো থাকছি। আমি মনে করি দল যদি আমাকে মনোয়ান দেয় তাহলে উলিপুর বাসীর সব দুঃখ-কষ্ট লাঘব করতে পারব।