পাওনা ৩০০ টাকা চাওয়ায় চা দোকানিকে কুপিয়ে হত্যা

পাওনা ৩০০ টাকা চাওয়ায় চা দোকানিকে কুপিয়ে হত্যা

প্রতীকী ছবি

গাজীপুরে পাওনা ৩০০ টাকা চাওয়ায় আরিফ নামে এক কিশোর চা দোকানিকে নৃশংসভাবে কুপিয়ে হত্যার ঘটনায় দু’জনকে গ্রেফতার করেছে পুলিশ। 

বুধবার বিকেলে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) উপ-কমিশনারের কার্যালয়ে আয়োজিত এক সংবাদ ব্রিফিংয়ে এসব তথ্য জানান জিএমপির উপ-পুলিশ কমিশনার (অপরাধ, উত্তর) আবু তোরাব মো. শামছুর রহমান।

গ্রেফতার ব্যক্তিরা হলেন ময়মনসিংহ জেলার ফুলপুর থানার কুকাইল গ্রামের আব্দুল মান্নানের ছেলে মো. ফারুক হোসেন (২২) ও একই জেলার বৌলী কুডাইল গ্রামের মো. আফজাল খার ছেলে মো. জুবায়ের (২২)।

আবু তোরাব মো. শামছুর রহমান বলেন, নিহত মো. আরিফ (১৯) গাজীপুর জেলার কাপাসিয়া উপজেলার জামাদিগ্রাম এলাকার মৃত আব্দুল মান্নানের ছেলে। গাজীপুর সিটি করপোরেশনের দিঘীরচালা এলাকায় চায়ের দোকান করতো কিশোর আরিফ। গ্রেফতারকৃত ফারুক হোসেন নিহত আরিফের পূর্ব পরিচিত হওয়ায় মাঝে মধ্যে তার দোকানে বাকিতে চা, পান, সিগারেট খেত। এভাবে চা-পান, সিগারেট বাবদ তার কাছে ৩০০ টাকা পাওনা হয় আরিফের। সোমবার দিবাগত রাত ১১টার দিকে বাসন থানা দিঘীরচালা তুষারের বাড়ির সামনে ফারুক হোসেনের সঙ্গে ভিকটিমের দেখা হলে ভিকটিম আরিফ তার কাছে পাওনা টাকা চায়। এতে ফারুক ক্ষিপ্ত হয়ে গালিগালাজ করতে থাকে। ভিকিটম প্রতিবাদ করলে ফারুক, তার সহযোগী অজ্ঞাতনামা ২/৩ জনকে সঙ্গে নিয়ে ভুক্তভোগীকে মারধর করার চেষ্টা করে। ভুক্তভোগী তাদের হাত থেকে বাঁচার জন্য দৌড়ে পালিয়ে সীমা ফ্যাশন গার্মেন্টসের সামনে পৌঁছালে ফারুক ও তার সহযোগীরা পেছন দিকে দৌড়ে এসে ভুক্তভোগীকে লাথি মেরে মাটিতে ফেলে দিয়ে মারপিট করতে থাকে। একপর্যায়ে ফারুক হোসেন তার হাতে থাকা ধারালো অস্ত্র দিয়ে ভিকটিম আরিফের গলার নিচে এবং দুই পায়ের হাঁটুর নিচে কোপ মেরে গুরুতর জখম করে পালিয়ে যায়। আশপাশের লোকজন আরিফকে মুমূর্ষু অবস্থায় উদ্ধার করে চিকিৎসার জন্য গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে সেখানে কর্তব্যরত চিকিৎসক আরিফকে মৃত ঘোষণা করেন।

মঙ্গলবার এ ঘটনায় ভুক্তভোগীর মা আকলিমা আক্তার বাদী হয়ে বাসন থানায় মামলা দায়ের করেন। পুলিশ তথ্য প্রযুক্তির সহায়তায় অভিযান চালিয়ে কুমিল্লার লাকসাম থেকে ফারুক হোসেন ও সহযোগী জুবায়েরকে গ্রেফতার করে। পরে ফারুক হোসেনের স্বীকারোক্তি অনুযায়ী গাজীপুর সিটি করপোরেশনের বাসন থানার আউটপাড়া এলাকার পরিত্যক্ত জায়গা থেকে হত্যার কাজে ব্যবহৃত সুইচ গিয়ার চাকু উদ্ধার করা হয়।