বার্নিকাটের গাড়িবহরে হামলা : বদিউল আলমের শ্যালক ইশতিয়াকের জামিন লাভ

বার্নিকাটের গাড়িবহরে হামলা : বদিউল আলমের শ্যালক ইশতিয়াকের জামিন লাভ

বার্নিকাটের গাড়িবহরে হামলা : বদিউল আলমের শ্যালক ইশতিয়াকের জামিন লাভ

সাবেক মার্কিন রাষ্ট্রদূত মার্সা বার্নিকাটের গাড়িবহরে হামলার মামলায় গ্রেফতারকৃত চার্জশিটভুক্ত এক নম্বর আসামি মোহাম্মদ ইশতিয়াক মাহমুদের জামিন মঞ্জুর করেছেন আদালত। ইশতিয়াক এই মামলার বাদি ড. বদিউল আলম মজুমদারের শ্যালক। 

পুলিশ আজ বৃহস্পতিবার তাকে ঢাকা চিফ মেট্রোপলিটন ম্যাজিষ্ট্রেট আদালতে হাজির করে। এরপর তার আইনজীবী জামিন চেয়ে আবেদন করেন। উভয় পক্ষের শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিষ্ট্রেট নুরুল হুদা চৌধুরি তার জামিন আবেদন মঞ্জুর করেন। 

বুধবার ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট জাকী আল ফারাবী চার্জশিট গ্রহণ করেন। একই সঙ্গে মোহাম্মদ ইশতিয়াক মাহমুদ পলাতক থাকায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত। এদিন ইশতিয়াকের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির কয়েক ঘন্টার মধ্যে তাকে গ্রেফতার করে পুলিশ। গ্রেফতার সংক্রান্ত তামিল প্রতিবেদন দাখিলের জন্য আগামী ৩১ অক্টোবর দিন ধার্য করেন আদালত। এদিকে অপর আসামি মুজাহিদ আজমীর তানহা মারা যাওয়ায় তাকে মামলার দায় হতে অব্যাহতি দেন আদালত।

২০১৮ সালের ৪ আগস্ট রাতে সুশাসনের জন্য নাগরিকের (সুজন) সম্পাদক ড. বদিউল আলম মজুমদারের ইকবাল রোডের বাড়িতে মার্কিন রাষ্ট্রদূতের বিদায়ী নৈশভোজের আয়োজন করা হয়। সেখানে ড. কামাল হোসেনসহ কয়েকজন অংশ নেন। কিন্তু ওই রাতে নৈশভোজের নামে সেখানে সরকার বিরোধী ষড়যন্ত্র হচ্ছে এমন খবর ছড়িয়ে পড়লে ওই বাড়িতে হামলা করা হয়। এসময় বার্নিকাটের গাড়িবহরেও ইটপাটকেল নিক্ষেপ করা হয়। কিন্তু বার্নিকাটের গাড়ি দ্রুত ঘটনাস্থল ত্যাগ করলেও আসামিরা ড. বদিউল আলম মজুমদারের বাসায় ইটপাটকেল নিক্ষেপ করে জানালার গ্লাস ভাঙচুর করেন।

এ ঘটনায় ২০১৮ সালের ১০ আগস্ট রাতে ড. বদিউল আলম মজুমদার বাদি হয়ে মোহাম্মদপুর থানায় মামলা করেন। এ মামলায় ড. বদিউল আলম মজুমদারের শ্যালক মোহাম্মদ ইশতিয়াক মাহমুদসহ নয়জনের বিরুদ্ধে চলতি বছরের ১৯ সেপ্টেম্বর সম্পূরক চার্জশিট দাখিল করেন তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের সহকারি পুলিশ সুপার রাজন সাহা। 

সূত্র : বাসস