মেঘনায় ট্রলারডুবি: এক শিশুর মরদেহ উদ্ধার, নিখোঁজ আরও ৪

মেঘনায় ট্রলারডুবি: এক শিশুর মরদেহ উদ্ধার, নিখোঁজ আরও ৪

সংগৃহীত

মুন্সিগঞ্জের মেঘনা নদীতে বাল্কহেডের ধাক্কায় ট্রলারডুবির ঘটনায় জান্নাতুল মারুয়া সাবিয়া (৮) নামে এক শিশুর মরদেহ উদ্ধার করা হয়েছে। সে গজারিয়ায় ফুলদি গ্রামের  কাজি বোরহান উদ্দিনের মেয়ে।   

রবিবার (০৮ অক্টোবর) সকাল ৭টার দিকে মেঘনা নদীর ষাটনল এলাকা থেকে ওই শিশুর মরদেহ উদ্ধার করা হয়। এর আগে, শনিবার (০৭ অক্টোবর) সকাল সাড়ে ৬টার দিকে উদ্ধার হয় সুমনা আক্তার (২৮) নামে এক নারীর মরদেহ। এ ঘটনায় এখন পর্যন্ত এক নারী ও এক শিশুসহ দুইজনের মরদেহ উদ্ধার করা হয়েছে।  

ট্রলারডুবির ঘটনায় শিশুসহ এখনও কমপক্ষে আরো ৪ জন নিখোঁজ রয়েছে। তারা হলেন- সাফা আক্তার (৪), মারওয়া (৮), সাব্বির হোসাইন (৪০) ও রিমাদ (২)। নিখোঁজ সকলেই মুন্সিগঞ্জের গজারিয়ার বাসিন্দা। নিখোঁজদের উদ্ধারে বিআইডাব্লিউটিএ, ফায়ার সার্ভিস ও নৌবাহিনীর ডুবুরি দল এবং নৌ-পুলিশ অভিযান পরিচালনা করছে।

নারায়ণগঞ্জের কলাগাছিয়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. ইলিয়াস জানান, ১১ যাত্রী নিয়ে ডুবে যাওয়া ট্রলারের সন্ধানে দুর্ঘটনাস্থল থেকে চারিদিক জুড়ে অনুসন্ধান চালাচ্ছেন ডুবুরিরা। এখনো নিখোঁজ রয়েছে চারজন। এরমধ্যে তিনজনই শিশু।

এর আগে, গত শুক্রবার সন্ধ্যায় মুন্সিগঞ্জের সিমানাবর্তী নারায়ণগঞ্জের চরকিশোরগঞ্জ খেয়া ঘাটের এই  দুর্ঘটনা ঘটে। ট্রলারে ১১ জন যাত্রী ছিলো। এর মধ্যে ৫ জনকে ঘটনার দিনই জীবিত করা উদ্ধার হয়।