আবারও বিতর্কিত বিজ্ঞাপনে অক্ষয়

আবারও বিতর্কিত বিজ্ঞাপনে অক্ষয়

ফাইল ছবি।

বলিউড নায়ক অক্ষয় কুমারকে গত বছর একটি পান মশলার বিজ্ঞাপনের সঙ্গে যুক্ত হওয়ায় কটাক্ষের শিকার হতে হয়েছিল। ওই বিজ্ঞাপনে শুধু অক্ষয় নন, সঙ্গে ছিলেন শাহরুখ খান এবং অজন দেবগনও। এক বছর পর ওই পান মশলার বিজ্ঞাপনে আবারও জুটি বাঁধলেন ও নায়ক।

বিজ্ঞাপনের ভিডিও প্রকাশ্যে আসতেই এ ৩ তিন নায়ককে নিয়ে নতুন করে আলোচনা শুরু হয়েছে সোশ্যাল মিডিয়ায়। প্রকাশ্যে আসা ভিডিওতে দেখা যাচ্ছে, গাড়িতে বসে রয়েছেন শাহরুখ এবং অজয়। তারা গাড়ির হর্ন বাজিয়ে অক্ষয়কে গাড়িতে ওঠার জন্য ডাকছেন।

কিন্তু কানে হেডফোন থাকায় অক্ষয় কিছুই শুনতে পাচ্ছেন না। অবশেষে অজয় পান মশলার প্যাকেট খুলতেই, তার সুবাসে অক্ষয় তাদের গাড়িতে গিয়ে বসছেন। এরই মধ্যে ভিডিওটি ভাইরাল হয়েছে।

ফিটনেস এবং নিয়ন্ত্রিত জীবনযাপনের জন্য অনুরাগীরা অক্ষয়কে আলাদা নজরে দেখেন। সেই কারণেই পান মশলার বিজ্ঞাপনের মুখ হওয়ার জন্য গত বছর অক্ষয়কে সমালোচিত হতে হয়। ঘটনার জেরে ওই কোম্পানির সঙ্গে গাঁটছড়া ভাঙেন অভিনেতা। শুধু তাই নয়, সামাজিক যোাগযোগমাধ্যমে এ প্রসঙ্গে অনুরাগীদের কাছে ক্ষমা অক্ষয়।

এ প্রসঙ্গে অক্ষয় লেখেন, ‘আমি দুঃখিত। বিগত কয়েক দিন ধরে আপনাদের প্রতিক্রিয়া দেখে আমি চিন্তিত।’ গত বছর এপ্রিল মাসে ইনস্টাগ্রামে ওই পোস্টে অক্ষয় আরও লেখেন, ‘আমি আর ওদের সঙ্গে যুক্ত নই। ওই বিজ্ঞাপনে থেকে অর্জিত পারিশ্রমিক আমি কোনো ভালো উদ্যোগে ব্যবহার করার চেষ্টা করব।’ পাশাপাশি অভিনেতা জানান যে, ভবিষ্যতে বিজ্ঞাপন নির্বাচনের ক্ষেত্রে তিনি আরও সাবধানী হবেন, চিন্তা-ভাবনা করবেন।

কিন্তু নতুন করে একই বিজ্ঞাপনে প্রিয় অভিনেতাকে দেখে অনুরাগীদের একাংশ বেজায় ক্ষেপেছেন। তাদের কেউ সোশ্যাল মিডিয়ায় কেউ লিখেছেন, ‘তিনি বলেছিলেন, এমন বিজ্ঞাপন আর করবেন না। তারপরেও কী হল, বুঝলাম না।’

আবার অন্য একজন লিখেছেন, ‘অক্ষয় ওর কথা রাখলেন না দেখে খুবই দুঃখ পেলাম।’ আবার কারও মতে, এ বিজ্ঞাপনটি সরাসরি তামাকজাত কোনো দ্রব্যের নয় বলেই হয়তো অভিনেতা রাজি হয়েছেন। তবে এ নিয়ে অক্ষয় কুমার এখনো কোনো প্রতিক্রিয়া জানাননি।