টস জিতে ব্যাটিংয়ে শ্রীলঙ্কা

টস জিতে ব্যাটিংয়ে শ্রীলঙ্কা

সংগৃহীত

আইসিসি ওয়ানডে বিশ্বকাপের ১৩তম আসরের দিনের প্রথম ম্যাচে বাংলাদেশের বিপক্ষে টস হেরে ব্যাট করছে ইংল্যান্ড। অন্যদিকে দিনের দ্বিতীয় ম্যাচে টস জিতে পাকিস্তানের বিপক্ষে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে শ্রীলঙ্কা।

মঙ্গলবার (১০ অক্টোবর) রাজীব গান্ধী আন্তর্জাতিক স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর আড়াইটায়।

নিজেদের দ্বিতীয় ম্যাচে শুরুর একাদশে দুই দলই একটি করে পরিবর্তন এনেছে। কাসুন রাজিথার পরিবর্তে রহস্যময় স্পিনার মাহেশ থিকশানা একাদশে নিয়েছে শ্রীলঙ্কা। আর অফফর্মে থাকা ফখর জামানের পরিবর্তে পাকিস্তান দলে এসেছেন আব্দুল্লাহ শফিক।

বিশ্ব আসরে নিজেদের প্রথম ম্যাচে নেদারল্যান্ডসের বিপক্ষে জয় দিয়ে বিশ্ব আসর শুরু করা বাবর বাহিনী লঙ্কানদের ওপরও দাপট ধরে রাখতে চায়। পরিসংখ্যানও তাই বলে।

এখন পর্যন্ত দুই দলের ১৫৬ বারের দেখায় ৯২টিতে জয় পেয়েছে পাকিস্তান ও শ্রীলঙ্কা ৫৯টি। আর পরিত্যক্ত হয় পাঁচ ম্যাচ। দক্ষিণ আফ্রিকার কাছে হেরে বিশ্ব আসর শুরু করা লঙ্কানরা এ ম্যাচে পাকিস্তানের বিপক্ষে জয় দিয়ে ঘুরে দাঁড়াতে চায়। আর দ্য গ্রিন ম্যানদের লক্ষ্য পয়েন্ট টেবিলে সেরা চারের দৌড়ে এগিয়ে যাওয়া।

পাকিস্তান একাদশ : ইমাম-উল-হক, আব্দুল্লাহ শফিক, বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান (উইকেটকিপার), সৌদ শাকিল, ইফতিখার আহমেদ, শাদাব খান, মোহাম্মাদ নওয়াজ, হাসান আলি, হারিস রউফ ও শাহিন শাহ আফ্রিদি।

শ্রীলঙ্কার একাদশ : কুসল পেরেরা, পাথুম নিশাঙ্কা, কুসল মেন্ডিস, সাদিরা সামারাবিক্রমা, চরিথ আসালাঙ্কা, ধনঞ্জয়া ডি সিলভা, দাসুন শানাকা, দুনিথ ওয়েললাগে, মাথিশা পাথিরানা, দিলশান মাদুশঙ্কা, মাহেশ থিকশানা।