খালেদা জিয়াকে দেখতে হাসপাতালে জামায়াত নেতারা

খালেদা জিয়াকে দেখতে হাসপাতালে জামায়াত নেতারা

খালেদা জিয়াকে দেখতে হাসপাতালে জামায়াত নেতারা

গুরুতর অসুস্থ সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে দেখতে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে গেছে বাংলাদেশ জামায়াতে ইসলামীর একটি প্রতিনিধি দল।মঙ্গলবার (১০ অক্টোবর) বেলা পৌনে ১২টায় দলের নায়েবে আমির ও সাবেক এমপি ডা: সৈয়দ আব্দুল্লাহ মুহাম্মদ তাহেরের নেতৃত্বে সেখানে যান জামায়াত নেতারা।

প্রতিনিধি দলের অন্য সদস্যরা হলেন- কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের আমির নূরুল ইসলাম বুলবুল, কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের ভারপ্রাপ্ত আমির আব্দুর রহমান মূসা, কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সহকারী সেক্রেটারি ডা: ফখরুদ্দীন মানিক ও মহানগরী উত্তরের প্রচার-মিডিয়া সম্পাদক মু আতাউর রহমান সরকার।

জামায়াত প্রতিনিধি দলকে এভারকেয়ার হাসপাতালে অভ্যর্থনা ও স্বাগত জানান বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ ও ডা: জাফর।

এ সময় কর্তব্যরত চিকিৎসক জামায়াত প্রতিনিধি দলকে জানান, সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার অবস্থা খুবই আশঙ্কাজনক। উনার সাথে সরাসরি দেখা করাটা ক্ষতির কারণ হবে। তখন ডা: তাহের বেগম খালেদা জিয়ার কল্যাণের কথা চিন্তা করে ভিতরে না যাওয়ার সিদ্ধান্ত নেন।

জামায়াতের প্রতিনিধি দল দীর্ঘ সময় হাসপাতালে কাটান এবং কর্তব্যরত চিকিৎসক, বেগম জিয়ার পরিবারের সদস্য ও দলীয় নেতাকর্মীদের সাথে একান্তে কথা বলেন। তারা তার স্বাস্থ্যের সর্বশেষ খোঁজ-খবর নেন।প্রতিনিধি দল সাবেক প্রধানমন্ত্রীর আশু আরোগ্য কামনা দোয়া করেন।দুপুর ১টার পর জামায়াত প্রতিনিধি দল হাসপাতাল থেকে বের হয়ে এসে গণমাধ্যমের সাথে কথা বলে।

ডা: সৈয়দ আব্দুল্লাহ মুহাম্মদ তাহের গণমাধ্যমকর্মীদের উদ্দেশে বলেন, ‘সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে দেখতে এসেছিলাম। তার অবস্থা খুবই সংকটাপন্ন ও আশঙ্কাজনক। এমতাবস্থায গুরুতর অসুস্থ সাবেক প্রধানমন্ত্রীকে বিদেশে পাঠিয়ে সুচিকিৎসার ব্যবস্থা করা করা দরকার। আমরা মনে করি, তার সঠিক চিকিৎসা করানো রাষ্ট্রের কর্তব্য, আর তার তা সাংবিধানিক, মৌলিক ও নাগরিক অধিকার। কিন্তু সরকার তাকে উন্নত চিকিৎসা থেকে বঞ্চিত করার জন্য নানা রকম বাহানা করছে। যা দেশবাসী কোনোভাবেই মেনে নেবে না।’

এ সময় তিনি খালেদা জিয়ার বিদেশে উন্নত চিকিৎসা নিশ্চিত করার জন্য সরকারের প্রতি জোর দাবি জানান। অন্যথায় যেকোনো পরিস্থিতির দায় সরকারকেই বহন করতে হবে বলে তিনি সরকারকে সতর্ক করে দেন।ডা: তাহের বেগম খালেদা জিয়ার দ্রুত আরোগ্যের জন্য দেশবাসীকে দোয়া করার জন্য আহ্বান জানান। -প্রেস বিজ্ঞপ্তি