মানিকগঞ্জে মসজিদে ১১ দিন ধরে তালা ঝুলছে

মানিকগঞ্জে মসজিদে ১১ দিন ধরে তালা ঝুলছে

ছবিঃ সংগৃহীত।

মসজিদের আয়-ব্যয়ের হিসাব চাওয়ার জের ধরে মানিকগঞ্জের হরিরামপুরে রামকৃষ্ণপুর ইউনিয়নের পিয়াজচর জামে মসজিদে ১১ দিন ধরে তালা ঝোলার অভিযোগ পাওয়া গেছে।

মসজিদ কমিটির সভাপতি এবং উপজেলা আওয়ামী লীগ নেতার নেতৃত্বে মসজিদে তালা দেওয়ার ঘটনার প্রতিবাদে বুধবার (১১ অক্টোবর) বেলা সাড়ে ১১টায় মসজিদের সামনে মানববন্ধন করেছে পিয়াজচর গ্রামের কয়েকশ নারী-পুরুষ।

মানববন্ধনে মুসল্লিসহ এলাকাবাসী বলেন, প্রায় ৩৫ বছর আগে পিয়াজচর গ্রামের মৃত আনোয়ার হোসেনের দানকৃত জমিতে মসজিদটি প্রতিষ্ঠিত হয়। মসজিদ পরিচালনা কমিটির সভাপতি আয়নাল হক ১২ বছরে মসজিদের আয়-ব্যয়ের কোনো হিসাব দেয়নি। সম্প্রতি এলাকাবাসীসহ মসজিদের দাতা সদস্য নুর আলম সিদ্দিকি গণস্বাক্ষর সংবলিত উপজেলা নির্বাহী কর্মকর্তা, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও হরিরামপুর থানায় অভিযোগ দিলে ক্ষিপ্ত হন আয়নাল কাজী।

এ ঘটনায় ১ অক্টোবর মসজিদ কমিটির সভাপতি আয়নাল কাজী, মসজিদ কমিটির উপদেষ্টা ও উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য কাঞ্চন বিশ্বাস, মসজিদ কমিটির সাধারণ সম্পাদক জুলহাস বিশ্বাস ও কোষাধ্যক্ষ সামসুল দেওয়ান মসজিদে তালা দেন।

এরপর থেকেই মসজিদে নামাজ আদায় করতে পারছেন না মুসল্লিরা। দীর্ঘদিন ধরেই গ্রামবাসীর দুগ্রুপের মধ্য বিবাদ চলছে। হয়েছে পালটাপালটি একাধিক মামলাও।

তবে গ্রামবাসীর অভিযোগ মসজিদ কমিটির উপদেষ্টা ও উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য কাঞ্চন বিশ্বাস একাধিক ব্যক্তির নামে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছেন।

মসজিদের সভাপতি আয়নাল হক বলেন, আমি সাভার থাকি। চাবি আমার বোন জামাই লোকমানের কাছে আছে। ১২ বছর ধরে হিসাব দিই না এ কথা সত্য নয়।