সিলেটে ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষ

সিলেটে ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষ

ফাইল ছবি

সিলেটে আধিপত্য বিস্তার নিয়ে ছাত্রলীগের দুই পক্ষের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা ঘটে। জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি হিরণ মাহমুদ ও বর্তমান সভাপতি নাজমুল ইসলামের নিয়ন্ত্রণাধীন নেতা-কর্মীদের মধ্যে এ ঘটনা ঘটেছে। 

শুক্রবার (১৩ অক্টোবর) রাত পৌনে নয়টার দিকে নগরের বালুচর এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় আহত কয়েকজন স্থানীয়ভাবে চিকিৎসা নিয়েছেন। তবে কেউ হাসপাতালে ভর্তি হয়েছেন কিনা, তা জানা যায়নি।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, আজ রাত পৌনে নয়টার দিকে নগরের বালুচর এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে ধারালো অস্ত্র, লাঠিসোঁটা নিয়ে অবস্থান নেয় জেলা ছাত্রলীগের সাবেক ও বর্তমান সভাপতির নিয়ন্ত্রণাধীন দুটি পক্ষ। একপর্যায়ে দুই পক্ষের মধ্যে ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। পরে দুই পক্ষের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়া শুরু হয়। রাত পৌনে নয়টা থেকে পৌনে এক ঘণ্টা পাল্টাপাল্টি ধাওয়া চলে। এ সময় স্থানীয় লোকজনের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়লে ব্যবসায়ীরা দোকানপাট বন্ধ করে দেন। এ ঘটনায় এলাকায় থমথমে পরিস্থিতির সৃষ্টি হয়।

জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি হিরণ মাহমুদ বলেন, তিনিও শুনেছেন, বালুচর এলাকায় দুই পক্ষের মধ্যে ঝামেলা হয়েছে। তবে জেলা ছাত্রলীগের বর্তমান সভাপতি নাজমুল ইসলামের পক্ষের সঙ্গে তাঁর কোনো ঝামেলা নেই বলে তিনি দাবি করেন। তিনি বলেন, নাজমুল ছাত্রলীগের বর্তমান সভাপতি, সম্পর্কে ছোট ভাই। স্থানীয় লোকজন অনেক কিছুই বলেন। প্রকৃতপক্ষে তাঁর সঙ্গে কোনো বিরোধ নেই। বালুচর এলাকায় ছাত্রলীগের নেতা-কর্মীরা আছেন। ঝামেলা হলে দুই পক্ষের মধ্যে হতে পারে।
এ ব্যাপারে কথা বলতে জেলা ছাত্রলীগের সভাপতি নাজমুল ইসলামের মোবাইলে একাধিকবার কল করলেও তিনি সাড়া দেননি।

মহানগর পুলিশের উপকমিশনার আজবাহার আলী শেখ বলেন, বালুচর এলাকায় দুই পক্ষের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা ঘটেছিল। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছে।