বাংলাদেশ ধর্ম-বর্ণ-নির্বিশেষে সকল মানুষের নিরাপদ আবাসভূমি : প্রবাসী কল্যাণমন্ত্রী

বাংলাদেশ ধর্ম-বর্ণ-নির্বিশেষে সকল মানুষের নিরাপদ আবাসভূমি : প্রবাসী কল্যাণমন্ত্রী

বাংলাদেশ ধর্ম-বর্ণ-নির্বিশেষে সকল মানুষের নিরাপদ আবাসভূমি : প্রবাসী কল্যাণমন্ত্রী

বাংলাদেশ ধর্ম-বর্ণ-নির্বিশেষে সকল শান্তিপ্রিয় মানুষের নিরাপদ আবাসভূমি বলে মন্তব্য করেছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি।

মন্ত্রী আজ শনিবার (১৪ অক্টোবর) দুপুরে সিলেটের গোয়াইনঘাট উপজেলা পরিষদ মিলনায়তনে গোয়াইনঘাট উপজেলা প্রশাসন ও উপজেলা পূজা উদযাপন পরিষদের যৌথ উদ্যোগে আয়োজিত সার্বজনীন দুর্গাপূজা উপলক্ষে সনাতন ধর্মাবলম্বীদের সাথে শুভেচ্ছা বিনিময় ও আর্থিক অনুদান প্রদান কালে প্রধান অতিথির বক্তব্য রাখেন।এসময় মন্ত্রী আসন্ন শারদীয় দুর্গোৎসব উপলক্ষে হিন্দু ধর্মাবলম্বীসহ দেশের সকল নাগরিকের শান্তি,কল্যাণ ও সমৃদ্ধি কামনা করে বলেন,‘ধর্ম যার যার উৎসব সবার’ এ শ্লোগানে উজ্জীবিত হয়ে আমরা সবাই একসঙ্গে শারদীয় উৎসব পালন করব। 

তিনি বলেন, ‘আমাদের সংবিধানে সকল ধর্ম ও বর্ণের মানুষের সমানাধিকার সুনিশ্চিত করা হয়েছে। সকলে মিলে যুদ্ধ করে আমরা বাংলাদেশ স্বাধীন করেছি। তাই এই দেশ আমাদের সকলের।’তিনি আশা করেন, বাঙালির হাজার বছরের ঐতিহ্য সাম্পদায়িক সম্প্রীতির বন্ধন অটুট রেখে সকলের সম্মিলিত প্রচেষ্টায় শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের ঘোষিত রূপকল্প ২০৪১ বাস্তবায়নে সক্ষম হবেন। 

তিনি দেশের শান্তি উন্নয়ন ও সমৃদ্ধির ধারা অব্যাহত রাখতে আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীকে ভোট দিয়ে শেখ হাসিনাকে আবারও প্রধানমন্ত্রী করতে জনগনের সমর্থন ও সহযোগিতা কামনা করেন। 
শুভেচ্ছা বিনিময় সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ গোয়াইনঘাট উপজেলা শাখার সভাপতি সুভাষ চন্দ্র পাল ছানা। বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ গোয়াইনঘাট উপজেলা শাখার সাধারন সম্পাদক নিত্যানন্দ দাসের পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ গোয়াইনঘাট উপজেলা শাখার যুগ্ম সম্পাদক অনুপ কান্তিদে। 

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন গোয়াইনঘাট উপজেলা নির্বাহী অফিসার তাহমিলুর রহমান, গোয়াইনঘাট উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আফিয়া বেগম, গোয়াইনঘাট সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার সাহিদুর রহমান, গোয়াইনঘাট উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. আসলাম, গোয়াইনঘাট উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা লুৎফুর রহমান লেবু, লেঙ্গুড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুজিবুর রহমান, সিলেট জেলা পরিষদ সদস্য সুবাস,হিন্দু বৌদ্ধ ক্রিষ্টান ঐক্য পরিষদের গোয়াইনঘাট উপজেলা শাখার সভাপতি গোপাল কৃষ্ণ দে চন্দন, মধ্য জাফলং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লোকমান হোসেন, গোয়াইনঘাট সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম রব্বানী সুমন, পূর্ব আলীরগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ নজরুল ইসলাম, গোয়াইনঘাট থানার ইন্সপেক্টর তদন্ত মেহেদী হাসান,গোয়াইনঘাট প্রেস ক্লাব সভাপতি এম এ মতিন, গোয়াইনঘাট উপজেলা উপজেলা যুবলীগের আহবায়ক ফারুক আহমদ প্রমুখ।

উল্লেখ্য, এবছর সিলেটের গোয়াইনঘাট উপজেলায় মোট ৩৯ টি পুজা মান্ডপে শারদীয় দুর্গাপূজা শুরু হবে। মন্ত্রী সরকারের পক্ষ থেকে গোয়াইনঘাটের ৩৮ টি পূজা মান্ডপে ১৯ মেট্রিকটন চাল ও তার নিজস্ব তহবিল থেকে প্রতি পূজা মান্ডপে নগদ ৫ হাজার টাকা করে আর্থিক অনুদান প্রদান করেন।

সূত্র : বাসস