পূজা উপলক্ষে হিলি স্থলবন্দরে আমদানি-রফতানি বন্ধ থাকবে ৭ দিন

পূজা উপলক্ষে হিলি স্থলবন্দরে আমদানি-রফতানি বন্ধ থাকবে ৭ দিন

পূজা উপলক্ষে হিলি স্থলবন্দরে আমদানি-রফতানি বন্ধ থাকবে ৭ দিন

সনাতন ধর্মাবলম্বীদের বড় ধর্মীয় উৎসব দুর্গাপূজা উপলক্ষে হিলি স্থলবন্দর দিয়ে সাত দিন আমদানি-রফতানি বন্ধ থাকবে। তবে স্বাভাবিক থাকবে চেকপোস্ট দিয়ে দুই দেশের পাসপোর্টধারী যাত্রী পারাপার।

শারদীয় দূর্গোৎসব উপলক্ষে দুই দেশের আমদানি-রফতানিকারক ব্যবসায়ীরা আলোচনা করে এই সিদ্ধান্ত নিয়েছেন।সোমবার (৯ অক্টোবর) হিলি ইমিগ্রেশন চেকপোস্টের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ আশরাফুল এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ১৯ অক্টোবর বৃহস্পতিবার থেকে ২৫ অক্টোবর বুধবার পর্যন্ত সাত দিন ভারতের সাথে এ বন্দরে আমদানি-রফতানি বন্ধ থাকবে।তিনি আরো বলেন, বন্ধ থাকবে বন্দরের অভ্যন্তরীণ কার্যক্রম। ২৬ অক্টোবর বৃহস্পতিবার থেকে দুই দেশের মধ্যে আমদানি-রফতানি স্বাভাবিক হবে।

হিলি স্থলবন্দরের বেসরকারি অপারেটর পানামা হিলি পোর্ট লিংক লিমিটেডের জনসংযোগ কর্মকর্তা সোহরাব হোসেন মল্লিক জানান, শুধু সরকারি ও সাপ্তাহিক ছুটিতে বন্দরের পানামা পোর্টের অফিসসহ আমদানি-রফতানি ও পণ্য উঠা-নামার কাজ বন্ধ থাকে।তিনি আরো বলেন, ২৪ অক্টোবর দূর্গাপুজার দশমীর দিন। এদিন সরকারি ছুটি থাকায় সব কার্যক্রম বন্ধ থাকবে। তারপর থেকে পুনরায় বন্দরের কার্যক্রম শুরু হবে।

এদিকে হিলি স্থলশুল্ক স্টেশনের উপকমিশনার মো: বায়জিদ হোসেন জানান, ২৪ অক্টোবর দূর্গাপুজার কারণে সরকারি ছুটি রয়েছে। এর পরের দিন কাস্টমস অফিসের কার্যক্রম চালু হবে।তিনি আরো জানান, ব্যবসায়ীরা চাইলে বন্দরের অভ্যন্তরে থাকা তাদের আমদানি করা পণ্যের চালান শুল্ককর পরিশোধ করে খালাস করতে পারবেন।

সূত্র : ইউএনবি