পূজা উদযাপনে সুন্দর পরিবেশ তৈরি করার দায়িত্ব আমাদের সকলের : ডেপুটি স্পিকার

পূজা উদযাপনে সুন্দর পরিবেশ তৈরি করার দায়িত্ব আমাদের সকলের : ডেপুটি স্পিকার

পূজা উদযাপনে সুন্দর পরিবেশ তৈরি করার দায়িত্ব আমাদের সকলের : ডেপুটি স্পিকার

সংসদের ডেপুটি স্পিকার মো: শামসুল হক টুকু বলেছেন, দেশে সবারই নিজ নিজ ধর্ম পালনের পূর্ণ স্বাধীনতা রয়েছে। পূজা উদযাপনের সুন্দর পরিবেশ তৈরি করার দায়িত্ব আমাদের সকলের।আজ (রবিবার) পাবনা জেলার বেড়া উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে শারদীয় দুর্গাপূজা-সুষ্ঠু, সুন্দর ও শান্তিপূর্ণ পরিবেশে উদযাপন উপলক্ষে প্রস্তুতিমূলক সভায় প্রধান অতিথির বক্তৃতায় ডেপুটি স্পিকার এ কথা বলেন।তিনি বলেন, বাঙালি প্রতিটি ধর্মীয় উৎসবে স্বতস্ফুর্ত অংশগ্রহণ করে। সব ধর্মের মানুষের মুক্তিযুদ্ধে অংশগ্রহণ ও সংগ্রামের বিনিময়ে বাংলাদেশ প্রতিষ্ঠিত হয়েছে। 

ডেপুটি স্পিকার বলেন, বাংলাদেশকে অসাম্প্রদায়িক দেশ হিসেবে গড়ে তোলার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আজীবন সংগ্রাম করেছেন। বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করার পর তাঁর আদর্শের যোগ্য উত্তরসূরী প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে ফিরে এসে সাম্প্রদায়িক রাজনীতির বিরুদ্ধে লড়াই করে দেশকে সংবিধানের মূলনীতি অনুযায়ী পরিচালনা করছেন।

পরে সভায়  প্রত্যেক পূজা মন্ডপের জন্য সরকারি অনুদানের ৫০০ কেজি করে চাল প্রদানের ডিও প্রদান করা হয়। সুন্দরভাবে পূজা উদযাপনের জন্য জেলা পরিষদ হতে প্রত্যেক পূজা মন্ডপে ২৫০০ টাকা করে বিতরণ করা হয়।পরে, ‘সাদা ছড়ি হাতে ধরি, স্মার্ট বাংলাদেশ নিজে গড়ি’ প্রতিপাদ্যে আয়োজিত বিশ্ব সাদা ছড়ি নিরাপত্তা দিবস-২০২৩ ও বিশ্ব হাত ধোয়া দিবস উদযাপন উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে অংশগ্রহণ করেন ডেপুটি স্পিকার। 

এছাড়া ক্যান্সার, কিডনী, লিভার সিরোসিস, স্ট্রোকে প্যারালাইজড, জন্মগত হৃদরোগ ও থ্যালাস্যামিয়ায় আক্রান্ত রোগীদের ও স্বেচ্ছাসেবী সংস্থার মধ্যে এককালীন অনুদানের চেক বিতরণ করেন মো: শামসুল হক টুকু।
বেড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: মোরশেদুল ইসলামের সভাপতিত্বে সভায় পাবনা জেলা পরিষদের চেয়ারম্যান আ: রহিম পাকন উপজেলা চেয়ারম্যান মো: রেজাউল হক, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু সাঈদ, পূজা উদযাপন কমিটির সভাপতি ভৃগুরাম হালদার ও সাধারণ সম্পাদক সুজিত কর্মকার পৌর মেয়রসহ বিভিন্ন সংগঠনের নেতাকর্মী, সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ ও গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

সূত্র : বাসস