সাঁতার শিখতে গিয়ে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু

সাঁতার শিখতে গিয়ে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু

প্রতীকী ছবি

বগুড়ার সোনাতলা উপজেলায় সাঁতার শিখতে গিয়ে পুকুরের পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু হয়েছে। রোববার (১৫ অক্টোবর) বিকেলে উপজেলার বালুয়া ইউনিয়নের গভারপাড়া গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত দুজন হলো- উপজেলার বালুয়া ইউনিয়নের গভারপাড়া গ্রামের আতাউর রহমানের মেয়ে রাফিয়া সুলতানা (১৩) ও জিল্লুর রহমানের ছেলে জিসান (১০)। তারা সম্পর্কে চাচাতো ভাই-বোন।

স্থানীয় সূত্রে জানা যায়, বেশ কয়েক বছর ধরে আতাউর রহমান পরিবার নিয়ে কর্মসূত্রে ঢাকায় বসবাস করছিলেন। সম্প্রতি তারা বগুড়ার সোনাতলা গ্রামের বাড়িতে চলে আসেন। আতাউর রহমানের মেয়ে রাফিয়া গ্রামের বাড়িতে এসে সাঁতার শেখার চেষ্টা করে। এজন্য চাচাতো ভাই জিসানকে সঙ্গে নিয়ে বাড়ির পাশের পুকুরে যায়। পুকুরে একটি কলাগাছ ধরে দুজনেই সাঁতার কাটছিল। হঠাৎ রাফিয়ার হাত থেকে কলাগাছ ফসকে যায়। এ সময় জিসান তাকে বাঁচানোর চেষ্টা করে। কিন্তু রাফিয়া প্রাণে বাঁচার তাগিদে ভাইকে জড়িয়ে ধরলে দুজনেই পানিতে ডুবে যায়।  চিৎকার শুনে স্থানীয়রা দুজনকে উদ্ধার করে সোনাতলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

সোনাতলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈকত হাসান জানান, সাঁতার শিখতে গিয়ে গভারপাড়া গ্রামের আতাউর রহমান ও তার ভাই জিল্লুর রহমানের দুই সন্তানের মৃত্যু হয়। এ ঘটনায় দুই পরিবারের কোনো অভিযোগ না থাকায় অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে।