মালয়েশিয়ায় বাংলাদেশিসহ আটক ২০৭

মালয়েশিয়ায় বাংলাদেশিসহ আটক ২০৭

সংগৃহীত

কুয়ালালামপুর, সেলাঙ্গর এবং জহরের ছয়টি বিনোদনকেন্দ্রে অভিযান চালিয়ে বাংলাদেশিসহ ২০৭ জন বিদেশি নাগরিককে আটক করেছে মালয়েশিয়ার পুলিশ। সোমবার (১৬ অক্টোবর) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে মালয় মেইল।

বুকিত আমান সিআইডি উপ-মহাপরিচালক (তদন্ত/আইন প্রণয়ন) দাতুক রুশদি মোহাম্মদ ইসা বলেন, রোববার (১৫ অক্টোবর) জালান দাং ওয়াঙ্গির কমপ্লেক্স উইলায়াহের চারটি প্রাঙ্গণে অভিযান চালানো হয়। এ সময় মোট ৩৮ জন বাংলাদেশি ও পাকিস্তানিকে আটক করে পুলিশ। ক্লাবগুলো এক বছর থেকে তিন মাসের মধ্যে চালু হয়েছিল।

পরে বুকিত আমানে আয়োজিত সংবাদ সম্মেলনে রুশদি বলেন, বাংলাদেশিরা বিনোদনকেন্দ্রগুলোর ম্যানেজার, সহকারী ম্যানেজার এবং কর্মী হিসেবে কাজ করছিলেন। আর এ ক্লাবগুলোর গ্রাহকদের বেশিরভাগই ছিলেন বাংলাদেশি।

এ ছাড়া ১২ অক্টোবরে জোহর বাহরুর তামান তাম্পোই ইন্দাহে বুকিত আমান সিআইডি অপরাধ দমন, জুয়া এবং সিক্রেট সোসাইটি বিভাগ (ডি৭) পৃথক এক অভিযান পরিচালনা করে। এ অভিযানে ৯৬ বিদেশি নাগরিককে আটক করে পুলিশ।

রুশদি সাংবাদিকদের বলেন, আটককৃত বিদেশিদের মধ্যে থাইল্যান্ড, লাওস ও ভিয়েতনামের নারী রয়েছেন। তাঁদের বয়স ১৯ থেকে ৫১ বছরের মধ্যে।

গত শনিবার সেরদাং ও সেলাঙ্গরে চালানো এক অভিযানে আপ্যায়ন-বিষয়ক কর্মকর্তা (জিআরও) হিসেবে কর্মরত ২০ থেকে ৪৪ বছর বয়সী ৭৩ জন বিদেশি নাগরিককে আটক করা হয়।

রুশদি আরও বলেন, বিনোদনকেন্দ্রগুলো উন্মুক্ত পানশালার ধাঁচে তৈরি। এতে কারাওকে সেন্টারও রয়েছে। এই বিনোদনকেন্দ্রগুলোতে ৮০০ থেকে ২ হাজার রিংগিতে এবং জিআরও প্যাকেজে প্রতি ঘণ্টায় জনপ্রতি ১০০ রিংগিতে রুম ভাড়া দেওয়া হয়। এ ছাড়া এই জায়গাগুলোতে ৫০ থেকে ৫০০ রিংগিত বকশিশের বিনিময়ে ফুলের মালা দেওয়া হয়।